1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

১৮জিলহজ্ব ঈদে গাদীর গুরুত্ব-তাৎপর্য-আলোচনা সভা-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ২৩২ টাইম ভিউ

বিশেষ প্রতিনিধি

ঐতিহাসিক ১৮ই জিলহজ্ব ঈদে গাদীর’র গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক আলোচনা সভা নানা আয়োজন ধারাবাহিক কার্যক্রমে ইসলাম ও ধর্মপ্রিয় মুসলিম,ধর্মীয় চিন্তাবিদ আলোচক ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে হাজ্জাতুল ইসলাম আমজাদ হোসেন সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

১১জুলাই বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় এলাকা চট্টগ্রাম ও আশপাশ অঞ্চলসহ দূর দূরান্তের নানা এলাকা থেকে গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

ঈদে গাদীর’র গুরুত্ব-তাৎপর্য ইসলামের ইতিহাসে অপরিসীম বিশেষ গুরুত্বপূর্ণ ও শিক্ষণীয় ও স্মরণীয় দিন। মুসলমানদের ধর্মীয় ও আধ্যাত্মিক নেতৃত্বের ক্ষেত্রে অভিভাবক নির্বাচনের ইতিহাস।

নূর আলম কালন্দরী এর কোরআন তেলায়তের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে হাজ্জাতুল ইসলাম আমজাদ হোসেন সভাপতিত্বে,স্বাগত বক্তব্য রাখেন,মোঃ আনেয়ার কামাল তাহেরি,সুপারন্টেন্ডেন্ট,পীরানে পীর হযরত আব্দুল কাদের জিলানী। প্রবন্ধ পাঠ করেন-আরিফ হোসেন।

অতিথির বক্তব্যে ছিলেন,মুফতি আসাদুজামান সুফিবাদী
পরিচালক-মুসাফির থানা গরীবানা দরবার শরীফ ঢাকা।
কামাল পারভেজ,ব্যুরো প্রধান চট্টগ্রাম, দৈনিক আমাদের নতুন সময়।শেখ শহিদুজ্জামান সাবেক অধ্যক্ষ, এগ্রিকালচার ট্রেনিং ইনিস্টিউট খুলনা। জাহিদুল ইসলাম রাজনীতিবীদ,এডভোকেট মোঃ গোলাম ফারুক সুপ্রিম কোরট-ঢাকা।

অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন,মুফতি আসাদুজামান সুফিবাদী পরিচালক-মুসাফির থানা গরীবানা দরবার শরীফ – ঢাকা। মোঃ আনোয়ার কামাল তাহেরি সুপারন্টেন্ডেন্ট, পীরানে পীর হযরত আব্দুল কাদের জিলানী সুন্নিয়া দাখিল মাদরাসা।

এছাড়াও ইসলাম মুসলিম প্রিয় ধর্মীয় চিন্তাবিদ আলোচক ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল ধর্মীয় ভাব গাম্ভীর্য্যের অনুভূতিতে বিশেষ গুরুত্বপূর্ণ আলোচনায় ঈদে গাদীর’র গুরুত্ব ও তাৎপর্য্যে শীর্ষক আলোচনা ও সকলের উপস্থিতি অকৃত্তিম মিলন মেলায় পরিণত হয়।

উপস্থিত বক্তারা বলেন,ঐতিহাসিক ১৮ই জিলহজ্ব ঈদে গাদীর’র গুরুত্ব-তাৎপর্য ইসলামের ইতিহাসে অপরিসীম বিশেষ গুরুত্বপূর্ণ ও শিক্ষণীয় ও স্মরণকালের স্মরণীয় দিন।

আজকের এই দিনটি ঐতিহাসিক গাদীর দিবস বা ঈদে গাদীর হিসেবে খ্যাত। গাদীরে খুমের ইতিহাস হচ্ছে মুসলমানদের ধর্মীয় ও আধ্যাত্মিক নেতৃত্বের ক্ষেত্রে অভিভাবক নির্বাচনের ইতিহাস।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com