1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

পটুয়াখালী পৌরসভার ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট ঘোষণা।-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১৫ জুলাই, ২০২৩
  • ১৪৭ টাইম ভিউ

মোঃ মামুন হোসাইন।পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী পৌরসভায় ২০২৩-২০২৪ অর্থবছরে

রাজস্ব ও উন্নয়ন খাতে সর্বমোট ১৯১ কোটি ৮৪ লাখ ৯১ হাজার ৬৪ টাকার প্রস্তাবিত এ বাজেট ঘোষনা করা হয়েছে। ১৫ জুলাই বেলা ১১ ঘটিকায় জেলা শিল্পকলা একাডেমি মিলানায়তনে পৌর নাগরিকদের সামনে মেয়র মোঃ মহিউদ্দিন আহম্মেদ এ বাজেট ঘোষণা করেন। প্রস্তাবিত এ বাজেটে রাজস্ব খাতে ৪৯ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৫১০ টাকা এবং উন্নয়ন খাতে ১৪২ কোটি ৩৯ লাখ ৫৪ হাজার ৫৫৪ টাকা আয় দেখানো হয়। রাজস্ব খাতে ব্যয় ধরা হয় ৪১ কোটি ৯৮ লাখ ৪৯ হাজার ৯৯৯ টাকা এবং উন্নয়ন খাতে ব্যায় ধরা হয় ১০২ কোটি ১৫ লাখ ২৫ হাজার টাকা। ৪৭ কোটি ৭১ লাখ ১৬ হাজার ৬৫ টাকা এই অর্থ বছরে মোট স্থিতি ধরে এ বাজেট প্রণয়ন করা হয়।রাজস্ব খাতে সংস্থাপন, শিক্ষা, স্বাস্থ্যসেবা, ত্রাণ ও অনুদান, ক্রীড়া, বৃক্ষরোপণ এবং তথ্য প্রযুক্তি খাতকে প্রাধান্য দেয়া হয়েছে।এছাড়া উন্নয়ন খাতে উন্নয়ন সহায়তা মঞ্জুরি, গুরুত্বপূর্ণ অবকাঠামো উন্নয়ন-২, মাস্টার প্লান হালনাগাদ করাসহ অবকাঠামো উন্নয়ন প্রকল্প, নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প, প্রান্তিক জনগোষ্ঠীর মানোন্নয়ন প্রকল্প, উপকূলীয় শহর জলবায়ু সহিষ্ণু প্রকল্প, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও জলবায়ু ট্রাস্ট ফান্ডকে গুরুত্ব দেওয়া হয়।

বাজেট ঘোষণা শেষে নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়রের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুর রশিদ, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোদাচ্ছের বিল্লাহ, জেলা যুবলীগ সভাপতি এ্যাডভোকেট সহিদুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জাকিয়া সুলতানা বেবি, জেলা শিশু অধিকার রক্ষা কমিটির সভাপতি শ.ম. দেলোয়ার হোসেন দিলিপ ও পৌরসভার সকল ওয়ার্ড কাউন্সিলরগন।

আরো উপস্থিত ছিলেন
সাংবাদিকবৃন্দ এবং পৌরসভা পরিষদ, কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও পৌর নাগরিকগণ।এ সময় বক্তারা পটুয়াখালী পৌর শহরের উন্নয়নের জন্য মেয়রের প্রশংসা করার পাশাপাশি যে সকল বিষয়ে কাজ করা প্রয়োজন তা আলোচনা করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com