1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
দোয়ারাবাজারে পুলিশের হাতে জাল টাকার তৈরির প্রিন্টারসহ গ্রেফতার ২-গাজীপুর সংবাদ  স্বপ্নীল সংগঠক মরহুম সাহাবের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে কাপাসিয়ায় র‍্যালী ও আলোচনা সভা-গাজীপুর সংবাদ  রাণীশংকৈলে স্থানীয় সরকার দিবস পালন-গাজীপুর সংবাদ  নাটোরের সিংড়ায়  ১২ ফুট উচ্চতার গাঁজার গাছসহ আটক ১জন-গাজীপুর সংবাদ  শিল্পীদের স্বার্থে কাজ করাই আমার লক্ষ্য – ডিপজল-গাজীপুর সংবাদ  ঢাকায় অবরোধ কর্মসুচী সফল করতে নাটোর চিনিকলে শ্রমিক সভা-গাজীপুর সংবাদ  পটুয়াখালীর পৌরসভা নির্বাচনে ৪নং ওয়ার্ডের ব্রীজ প্রতীক প্রচারণায় ও সমর্থনে এগিয়ে-গাজীপুর সংবাদ  পটুয়াখালীর পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ডের ডালিম প্রতীক প্রচারণায় ও সমর্থনে এগিয়ে-গাজীপুর সংবাদ  পটুয়াখালী পৌরসভা নির্বাচনে সংরক্ষিত মহিলা ১,২ ও ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোসাঃ মিতু সিকদার ইরানি প্রচারনা ও সমর্থনে সবার চেয়ে এগিয়ে।-গাজীপুর সংবাদ 

প্রতিটি নাগরিককে বছরে অন্তত একটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ৭৫ টাইম ভিউ

মোঃ জাকির হোসেন স্টাফ রিপোর্টার

বাংলাদেশের প্রতিটি নাগরিককে বছরে অন্তত একটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। তিনি বলেন, প্রত্যেকে একটি করে গাছ লাগালে বছরে কমপক্ষে ১০কোটি গাছ লাগানো হয়। পাশাপাশি সরকারও গড়ে প্রতি বছর প্রায় আট কোটি গাছ লাগিয়ে থাকে। পরিবেশ মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে সকলে বেশি বেশি করে গাছ লাগিয়ে বর্তমান এবং ভবিষ্যতের জন্য একটা স্বাস্থ্যকর পরিবেশ গড়ে তুলতে হবে।

রবিবার বন অধিদপ্তরে আয়োজিত বৃক্ষমেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, এ বছর শেরেবাংলা নগরস্থ মাঠে ৫ জুন হতে ১২ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত জাতীয় বৃক্ষমেলায় সর্বমোট ২৯ লক্ষ ২ হাজার ৬ শত ১৪টি চারা বিক্রি হয়েছে যার মোট বিক্রয়মূল্য ছিল ১৪ কোটি ৮১ লক্ষ ৬৯ হাজার টাকা। এ বছর জাতীয় বৃক্ষমেলায় মোট বিক্রিত চারার সংখ্যা এবং বিক্রয়মূল্য পূর্বেকার যে কোন বছরের তুলনায় বেশী। মন্ত্রী বলেন, এবারের জাতীয় বৃক্ষমেলায় ১০৪টি স্টলে ব্যক্তি মালিকানাধীন নার্সারি, ৮টি স্টলে সরকারী প্রতিষ্ঠান ও অন্যান্য প্রতিষ্ঠান ৮টি স্টলে অংশগ্রহণ করে।

মন্ত্রী বলেন, মানুষের বেঁচে থাকার জন্য সবুজ আচ্ছাদন বিনির্মাণে প্রতিবছর আয়োজন করা হচ্ছে বৃক্ষমেলার এবং রোপণ করা হচ্ছে কোটি কোটি বৃক্ষ। এ বছরও রাজধানীতে অনুষ্ঠিত জাতীয় বৃক্ষমেলা ছাড়াও দেশের ৭টি বিভাগীয় শহরে ও ৫৬টি জেলা শহরে এবং ২টি উপজেলা সদরে বৃক্ষমেলার আয়োজন করা হয়েছে। মন্ত্রী এসময় আগামী বছর সকল উপজেলায় বৃক্ষমেলা আয়োজনের জন্য বন অধিদপ্তরের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি  বলেন, আগামী ২০৩০ সাল নাগাদ দেশের বন ভূমির পরিমাণ মোট ভূমির ১৬ শতাংশে এবং দেশের বৃক্ষাচ্ছাদন ২৫ শতাংশে উন্নীত করার লক্ষ্যে বনায়ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান নাসির উদ্দীন আহমেদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বন অধিদপ্তরের উপপ্রধান বন সংরক্ষক মো: মঈনুদ্দিন খান।

অনুষ্ঠানে ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার ২০২১’ বিজয়ী, জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ উপলক্ষ্যে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীবৃন্দ; বৃক্ষমেলার স্টল মালিকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com