1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেলেন ডা: মোহাম্মদ গোলাম রব শোয়েব-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পর শিশু নিবিরের মরদেহ উদ্ধার-গাজীপুর সংবাদ  কাপাসিয়া প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী স্কুল ফিডিং ও বিনামূল্যে ঔষধ বিতরণ-গাজীপুর সংবাদ  নাটোরে গাঁজা সহ ২ জনকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর-গাজীপুর সংবাদ  ছাতকের বিশিষ্ট ব্যবসায়ী মাহতাব হোসেন আর আমাদের মাঝে নেই-গাজীপুর সংবাদ  জনগণের ভালবাসা নিয়ে এগিয়ে যেতে চাই ভাইস চেয়ারম্যান প্রার্থী আলমগীর খোকন-গাজীপুর সংবাদ  দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন না আলহাজ্ব আব্দুল বার-গাজীপুর সংবাদ  বানিয়াচংবাসীর সাথে আমার আত্মার সম্পর্ক রয়েছে—এমপি মানিক-গাজীপুর সংবাদ  দুমকীতে স্বামী-স্ত্রী’র মনোমালিন্য, হাসপাতালে নবজাতক রেখে পালালেন মা !-গাজীপুর সংবাদ  গজারিয়ায় টেংগারচর ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ আসন্ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলাম।-গাজীপুর সংবাদ 

যুব উন্নয়ন অধিদপ্তর কোতোয়ালি ইউনিট’র আন্তর্জাতিক যুব দিবস-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
  • ৭০ টাইম ভিউ

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি

“Green Skills for Youth: Towards a Sustainable World” এই প্রতিপাদ্যে চট্টগ্রামে যুব উন্নয়ন অধিদপ্তর,

কোতোয়ালি ইউনিট থানার আয়োজনে আন্তর্জাতিক যুব দিবস পালিত হয়েছে।

আজ১৪আগষ্ট,সোমবার দিবস পালনে ইপসা-সুখী জীবন প্রকল্প এর সর্বাত্মক সহযোগিতায় যুব উন্নয়ন অধিদপ্তর কোতোয়ালি ইউনিট থানা,চট্টগ্রাম কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক জনাব প্রজেস কুমার সাহা, এবং বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা জনাব মো: জাহান উদ্দিন। আরও উপস্হিত ছিলেন বিভিন্ন যুব সংঠনের প্রতিনিধি এবং ইপসার সুখী জীবন প্রকল্পের কর্মকর্তা, সেচ্ছাসেবীবৃন্দ।

আলোচনা সভায় বিভিন্ন যুব সংগঠন থেকে আগত প্রতিনিধিগণ আন্তর্জাতিক যুব দিবস পালনের ইতিহাস আলোকপাত করার পাশাপাশি যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে তাদের কাজের সম্পৃক্ততা তুলে ধরেন। এছাড়াও সমাজসেবা মূলক বিভিন্ন কাজ করার পর্যায়ে তাদের একত্রিত হওয়ার স্থানের অভাব সমস্যার কথা ব্যক্ত করেন।

প্রধান অতিথি বলেন, যুবকদের সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাবে, তারাই পারবে পরিবর্তন নিয়ে আসতে, প্রত্যেক যুবক যেন বিশ্বাস, মূল্যবোধ, এবং দেশসেবার অনুপ্রেরনা নিয়ে কাজ করে। সমাজসেবা, জনসেবা মূলক কাজের পাশাপাশি আত্নউন্নয়ন করে, একই সাথে অন্যকেও কাজে উৎসাহিত করে।

যুব উন্নয়ন কর্মকর্তা জাহান উদ্দিন বলেন, আন্তর্জাতিক যুব দিবসে যুবরা যেন বাস্তবিক এবং সুপরিকল্পিত উদ্যোগ গ্রহন করে। তিনি উন্নয়নমূলক, জনসেবামূলক এবং আত্নউন্নয়নমূলক কাজে যুব উন্নয়ন অধিদপ্তরের সহযোগিতা অব্যাহত থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

দিবসের আলোকে সবুজ চাকমা তার বক্তব্যে বলেন, ইপসার প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান এর প্রত্যক্ষ নেতৃত্বে কিছু উদ্যমী যুব সংগঠক সামাজিক উন্নয়নমূলক কাজ, ধুমপান মুক্ত এবং মাদক বিরোধী কার্যক্রম করার অভিপ্রায়ে ” ইয়ং পাওয়ার ” নামে একটি যুব সংগঠন প্রতিষ্ঠা করে এবং পরবর্তীতে সেই সংগঠন ইয়ং পাওয়ার ইন স্যোশাল এ্যাকশন নামে আজ দেশব্যাপী নানান উন্নয়ন ও সচেতনতা মূলক কাজ করে যাচ্ছে। এছাড়াও ইপসা’র সমাজের বিভিন্ন স্তরে যুবদের সামাজিক কাজে উদ্যোগী ভূমিকার আলোকপাত করেন বিশেষত: যুবদের সম্পৃক্ততায় “সুখী জীবন” প্রকল্পের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে যুব সংগঠক আনিসুর রহমান মুন্নাকে যুব পুরস্কার প্রদান করা হয়। তিনি বলেন, আন্তর্জাতিক যুব দিবসে যাদের সমাগম হয়েছে তারা দেশ ও জাতির সম্পদ, কিন্তু বর্তমানে বেশির ভাগ যুবক আজ মোবাইল, ইন্টারনেট, ও বিভিন্ন গেমসের প্রতি আসক্ত হয়ে ভুল পথে যাচ্ছে। এক্ষেত্রে প্রত্যককে নিজ নিজ যায়গা থেকে সতর্কতা অবলম্বন করার আহবান জানান।

পরিশেষে সভায় উপস্থিত সকলে জলবায়ু পরিবর্তন এর ক্ষতিকারক প্রভাব মোকাবেলায় সকলের সম্মিলিত প্র‍য়াস অব্যাহত রাখার আহবান জানিয়ে আলোচনা সভা সমাপ্ত হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com