1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

আওয়ামীলীগের নেতা সাদরুল কর্তৃক তৃণমূল নারী সমাবেশে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২০ টাইম ভিউ

মোঃ জাকির হোসেন স্টাফ রিপোর্টার

ভিজিডি, বয়স্কভাতা ও বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, সরকারি সহায়তার টাকায় অনেক নারীই ঘুরে দাঁড়িয়েছেন প্রান্তিক নারীরা। এতিম, বিধবা, স্বামী পরিত্যাক্ত, সন্তান পরিত্যাক্ত নারীরা সমাবেশে এসে বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রবিবার বেলা ৩টায় ব্রাহ্মণ বাজার ইউনিয়নের মির্জাপুর গ্রামে তৃণমূল নারী সমাবেশে কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্রাক্ষণ বাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান। এছাড়াও আরও বক্তব্য রাখেন ডাঃ নারায়ণ চন্দ্র দাশ, হাজী শফিক মিয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাদরুল বলেন নারীর ক্ষমতায়নের প্রথম পাঠ তিনি নিজ পরিবার থেকে নিয়েছেন। ১৯৭৫ এ বঙ্গবন্ধু হত্যা পরবর্তী সময়ে তার বাবা জেলে থাকাকালীন ১৯৭৭ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার মা অবিভক্ত বরমচাল-ভাটেরা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী হয়েছিলেন, মাত্র ২২ ভোটের ব্যবধানে হেরেছিলেন। আর চাকরি জীবনে কাজ করার সুযোগ পেয়েছেন বাংলাদেশের প্রথম নারী স্পীকার ড শিরীন শারমিন চৌধুরীর সাথে, আর একারণেই নারীর অবদান নিয়ে তিনি এতো সচেতন।জনপদের তৃণমূল নারীদের সাথে মতবিনিময় ও এবং নারী সংগঠনকে গতিশীল করতে তিনি এই সমাবেশের আয়োজন করেছেন। আগামীতে অন্যান্য ইউনিয়নগুলোতে এই সমাবেশ চলবে বলে তিনি জানান।

সভায় বক্তারা বলেন ২০০৮ সাল থেকে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরপরই নারীদের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে। কাউকে হাঁস-মুরগির খামার স্থাপন করে কর্মসংস্থান করে দেয়া হয়। কেউ সরকারি প্রশিক্ষণ নিয়ে আত্ম-কর্মসংস্থান করেছে। আবার কেউ কেউ বয়স্কভাতা ও বিধবা ভাতার টাকায় সংসারের অভাব ঘুচিয়েছেন। এছাড়াও নারীদের জন্য সরকার বিশেষ সুবিধা দেয়ার ফলে অনেক নারীই ঘুরে দাঁড়িয়েছেন।

এসময় উপস্থিত নারীদের কিছু দাবি উঠে আসলে সেগুলো আমলে নিয়ে সমাধানের আশ্বাস দেয়া হয়। প্রান্তিক জনপদের এসব নারীরা তাদের অধিকার সমুন্নত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে আবারও নির্বাচিত করবেন বলে ইচ্ছাব্যক্ত করেন। তৃণমূল নারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতার জন্য দোয়া করেন। সভা শেষে নারীদের মাঝে তৈরী পোশাক বিতরণ ও আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com