1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

বাউফল আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদে বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ৫৬ টাইম ভিউ

মোঃ মামুন হোসাইন।পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালীর বাউফল উপজেলার ১৩ নং আদাবাড়িয়া

ইউনিয়ন পরিষদের কক্ষে আজ মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১১ টার সময় মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক পরিচালিত শীর্ষক একটি প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

আয়োজনেঃ মহিলা বিষয়ক অধিদপ্তর বাউফল, পটুয়াখালী।
সহযোগিতায়ঃ জাতিসংঘ জনসংখ্যা তথ্য, উক্ত সভায়
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক কর্মকর্তা
মোসাম্মাৎ জেসমিন আক্তার, এবং উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ১৩নং আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ মনজুর
আলম, এবং একই সাথে উক্ত সভার সদস্য সচিব এর দায়িত্ব পালন করেন ১৩নং আদাবারিয়া ইউনিয়ন পরিষদের সম্মানিত সচিব মোহাম্মদ কাওছার আহমেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য এবং স্কুলের শিক্ষক, কাজি, ইমাম, সাংবাদিকসহ বিভিন্ন সংস্থার সদস্যবৃন্দ।
উক্ত সভায় বাল্যবিবাহ প্রতিরোধ নিয়ে সর্বপ্রকার আলোচনার শীর্ষে ছিলেন ১৩ নং আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান জনাব মোঃ মনজুর আলম। তিনি তার বক্তব্যে ঘোষণা করেন তার নির্বাচনী এলাকা আদাবাড়িয়ার অএ ইউনিয়নে কোন প্রকার বাল্য বিবাহের মতো ভাইরাস এর কার্যক্রম হতে পারবে না। এ বিষয়ে তিনি সকল সাধারণ মানুষকে অবহিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন, একই সাথে সকল ইউপি সদস্য ও কাজীদেরকে তাদের সাথে সম্পৃক্ত থেকে সমাজকে পরিপূর্ণ একটি সুস্থ সমাজ গঠনে সহযোগিতা করার
আহবান জানান।

তিনি আরো বলেল একাধিক বিবাহের কারণে আজ বিবাহ বিচ্ছেদের একটি সামাজিক ব্যাধির প্রভাব বিস্তার করছে। এর কারণ হচ্ছে সঠিক সময়ের আগে বিয়ে হবার কারণে ছেলে এবং মেয়ে উভয়ই ভুল পথে হাটে তারা তাদের ভালো-মন্দ যাচাই এর ব্যাপারে পারদর্শী নয়,এরই প্রেক্ষিতে সমাজে বিভিন্ন প্রকার নৈরাজ্য সৃষ্টি সহ ডিভোর্স, হত্যা, আত্মহত্যা এ ধরনের সামাজিক ব্যাধি দিনদিন সমাজে ছড়িয়ে পড়ছে। তাই সকলকে সম্মিলিতভাবে এই বাল্যবিবাহকে প্রতিহত করতে হবে, তাহলেই আমরা একটি সুষ্ঠু সুন্দর, সমাজ গড়ে তুলতে পারব।

এছাড়া প্রধান অতিথি মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাম্মৎ জেসমিন আক্তার উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকলকে বাল্য বিবাহ সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা অর্পণ করেন।
উক্ত সবার সকল সদস্যবৃন্দ মনে করেন জেসমিন আক্তার যে দিকনির্দেশনা দিয়েছেন আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনজুর আলম এর নেতৃত্বে তারা সুন্দরভাবে তাদের সমাজকে গঠন করার লক্ষ্যে একত্ববদ্ধ ভাবে কাজ করে যাবেন। এবং সকলের দ্বারে দ্বারে গিয়ে তাদেরকে বাল্যবিবাহ সম্পর্কে সচেতন মূলক বার্তা প্রদান করবেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com