1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
জনগণের ভালবাসা নিয়ে এগিয়ে যেতে চাই ভাইস চেয়ারম্যান প্রার্থী আলমগীর খোকন-গাজীপুর সংবাদ  দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন না আলহাজ্ব আব্দুল বার-গাজীপুর সংবাদ  বানিয়াচংবাসীর সাথে আমার আত্মার সম্পর্ক রয়েছে—এমপি মানিক-গাজীপুর সংবাদ  দুমকীতে স্বামী-স্ত্রী’র মনোমালিন্য, হাসপাতালে নবজাতক রেখে পালালেন মা !-গাজীপুর সংবাদ  গজারিয়ায় টেংগারচর ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ আসন্ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলাম।-গাজীপুর সংবাদ  হাজার-হাজার ভক্তের অশ্রুসিক্ত ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন পাগল হাসান-গাজীপুর সংবাদ  ফের বেপরোয়া মাদক ও চুরি মামলার আসামি ইয়াবা রানা-গাজীপুর সংবাদ  নাটোরের লালপুরে সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে  আটক-১-গাজীপুর সংবাদ  নাটোরের বাগাতিপাড়ায় পূর্ব শত্রুতার জেরে কুপিয়ে হত্যা।-গাজীপুর সংবাদ  কাপাসিয়া প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সমাপনী অনুষ্ঠানে সনদ পুরস্কার বিতরণ-গাজীপুর সংবাদ 

কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস উদযাপন-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ৫৯ টাইম ভিউ

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ

“শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয় “এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে গাজীপুরের কাপাসিয়ায় শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে। এ-উপলক্ষ্যে র‍্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বুধবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটির শুরুতে সকাল সারে ৯টায় উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, অফিসার্স ক্লাব, উপজেলা প্রেস ক্লাবের গণমাধ্যমকর্মীবৃন্দ, রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে উপজেলা চত্বর থেকে একটি র‍্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে সূচনা স্থানে এসে শেষ হয়।
উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খাঁনের সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে বক্তব্য রাখেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমানত হোসেন খাঁন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, অফিসার ইনচার্জ মোঃ আবুবকর মিয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রাশীদ মোল্লা প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ। ১৯৬৪ সালের এদিনে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে। তখন তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধিবোধ সম্পন্ন মানুষদের কাছে পরম আদরের নাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) রিফাত নূর মৌসুমী,প্রকৌশলী মাইন উদ্দিন,মৎস্য কর্মকর্তা আশরাফুল্লাহ,ফায়ার ব্রিগেড স্টেশন কর্মকর্তা দেওয়ান আজাদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, ছাত্র-ছাত্রী স্থানীয় সাংবাদিকসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ।

সভা শেষে শেখ রাসেল দিবসের কুইজ, চিত্রাঙ্কন, প্রেজেন্টেশন প্রস্তত ও শ্রেষ্ঠ ল্যাব বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান টি সঞ্চালনা করেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা দিলারা আক্তার মনি।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com