1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

বাউফলে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার-৭-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
  • ৬২ টাইম ভিউ

মোঃ মামুন হোসাইন।পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালীর বাউফলে বনবিভাগের সাবেক আইন কর্মকতার বাড়িসহ একাধিক বাড়িতে ডাকাতির ঘটনার তদন্ত নেমে ডাকাত চক্রের প্রধানসহ ৭জন সদস্যকে গ্রেপ্তার করেছেন পুলিশ।

মঙ্গলবার (৭নভেম্বর)অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
বুধবার (৮নভেম্বর) বিকেল ৪টায় পটুয়াখালী জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে সুপার সুপার মোঃ সাইদুল ইসলাম এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন বরিশালের গৌরনদীর বাটাজোড় গ্রামের মোঃ সোলায়মান হোসেন ওরফে রনি, বাউফল উপজেলার কালাইয়া গ্রামের বাচ্চু সরদার, একই গ্রামের উজ্জাল হোসেন ওরফে সাহেদ, মোঃ আমিনুল ইসলাম, পূর্বকালাইয়া গ্রামের জুলহাস ওরফে জুলফু ডাকাত, কনকদিয়া ইউনিয়নের ফারুক হোসেন, দাশপাড়া গ্রামের সুমন আকন ও পিরোজপুর জেলার নজরুল শেখ ।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, সম্প্রতি বাউফলে একাধিক ডাকাতির ঘটনা ঘটে। এসব ডাকাতির ঘটনায় জড়িতদের সনাক্ত করতে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় কাজ শুরু করেন। প্রথমে বাউফল উপজেলার দাশপাড়া গ্রামের সুমন আকন নামে একজনকে সন্দেহজনক গ্রেপ্তার করে। তার দেওয়া স্বীকারোক্তি ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে জানতে পারেন একটি সংঘবদ্ধ ডাকাত চক্র এসব ডাকাতির ঘটনা ঘটিয়েছে। পুলিশের চোখ ফাঁকি দিতে চক্রের সদস্যরা দেশের বিভিন্ন প্রান্তে অবস্থান নেন এবং বিভিন্ন পেশায় কাজ করেন।

ডাকাতি করতে মঙ্গলবার ঢাকা থেকে বরিশালে ৪ডাকাত সদস্য আসছেন এমন তথ্যের ভিত্তিতে ঢাকা – বরিশাল মহাসড়কের ফরিদপুরের রাজৈন এলাকায় হানিফ পরিবহন থেকে বাচ্চু, উজ্জল, জুলহাস ও নজরুলকে আটক করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যে বরিশালের গৌরনদীর বাটাজোড় গ্রামের সোলায়মান রনিকে গ্রেপ্তার করে। ওই রাতে ডাকাত দলের সহযোগী ও আশ্রয়দাতা কালাইয়া গ্রামের আমিনুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। আমিনুলের দেওয়া তথ্যে সুমন আকনের বাড়ি থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ৩টি রামদা, ২শাবাল, ১টি কাটারসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।

জেলা পুলিশ সুপার মো.সাইদুল ইসলাম বলেন, সম্প্রতি বাউফলে একাধিক ডাকাতির ঘটনা ঘটে। এসব ডাকাতির ঘটনায় থানায় মামলা করেন ভুক্তভোগীরা। ডাকাতির ঘটনা উদঘটনে জেলা পুলিশের একটি চৌকাস দল মাঠে কাজ শুরু করেন। দীর্ঘদিন কাজ করে ১০ সদস্য বিশিষ্ট ডাকাত দলের খোঁজ মিলে। দলের সদস্যরা দেশের বিভিন্ন প্রান্তের ছদ্মবেশে বিভিন্ন পেশায় নিয়োজিত থাকে। ডাকাতির দিন তারিখ ঠিক হলে সব সদস্যরা একাত্রিত হয়ে ডাকাতি সংঘটিত করেন। ডাকাতির অর্থ ও স্বর্ণালঙ্কার বিক্রি টাকা ভাগবাটোয়ারা করে নিয়ে যায়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com