1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
দোয়ারাবাজারে পুলিশের হাতে জাল টাকার তৈরির প্রিন্টারসহ গ্রেফতার ২-গাজীপুর সংবাদ  স্বপ্নীল সংগঠক মরহুম সাহাবের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে কাপাসিয়ায় র‍্যালী ও আলোচনা সভা-গাজীপুর সংবাদ  রাণীশংকৈলে স্থানীয় সরকার দিবস পালন-গাজীপুর সংবাদ  নাটোরের সিংড়ায়  ১২ ফুট উচ্চতার গাঁজার গাছসহ আটক ১জন-গাজীপুর সংবাদ  শিল্পীদের স্বার্থে কাজ করাই আমার লক্ষ্য – ডিপজল-গাজীপুর সংবাদ  ঢাকায় অবরোধ কর্মসুচী সফল করতে নাটোর চিনিকলে শ্রমিক সভা-গাজীপুর সংবাদ  পটুয়াখালীর পৌরসভা নির্বাচনে ৪নং ওয়ার্ডের ব্রীজ প্রতীক প্রচারণায় ও সমর্থনে এগিয়ে-গাজীপুর সংবাদ  পটুয়াখালীর পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ডের ডালিম প্রতীক প্রচারণায় ও সমর্থনে এগিয়ে-গাজীপুর সংবাদ  পটুয়াখালী পৌরসভা নির্বাচনে সংরক্ষিত মহিলা ১,২ ও ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোসাঃ মিতু সিকদার ইরানি প্রচারনা ও সমর্থনে সবার চেয়ে এগিয়ে।-গাজীপুর সংবাদ 

কুতুবদিয়ার সন্তান উন্নয়নের গানে-সুরে মাতালেন-পুলিশ কর্মকর্তা মোজাহেদ-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ৬৫ টাইম ভিউ

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধিঃ

কক্সবাজার রেলওয়ে স্টেশন নিয়ে গান গেয়ে দর্শক মাতিয়ে আলোচিত হলেন পুলিশ কর্মকর্তা মোজাহেদ হাসান। মোজাহেদের জন্ম অপরুপ সৌন্দর্যের লীলাভূমি দ্বীপকন্যা খ্যাত কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নের মুরালিয়া গ্রামে। এখন সিএমপি হালিশহর থানার ওসি (তদন্ত) হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। পেশায় পুলিশ হলেও নেশা গান গাওয়া। বিভিন্ন মাধ্যমে গেয়েছেন গান, গেয়েছেন চলচ্চিত্রেও।
সম্প্রতি টানেল নিয়ে গান গেয়ে ইতিমধ্যে কোটি কোটি মানুষের হৃদয়ে জায়গা করে নিতে না নিতেই রেলগাড়ি করে প্রিয়জনদের নিয়ে কক্সবাজারে যাওয়ার আমন্ত্রণ জানিয়ে আবারো নিজের লেখা ও সুরে আঞ্চলিক ভাষায় নিজেই গাইলেন ” রেলত চরি বুডুর গরি- হাসসোবাজার বেড়ায় যনা” শিরোনামের একটি আঞ্চলিক গান। গানটি ইতিমধ্যে “মোজো ম্যালোডি নামক নিজেকে “ইউটিউব চ্যানেলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় পদ্মা সেতু,বঙ্গবন্ধু টানেল নিয়ে গান লিখে আলোচনায় এসেছিলেন কক্সবাজারের দ্বীপকন্যাখ্যাত কুতুবদিয়ার সন্তান মোজাহেদ হাসান। ছেলেবেলা থেকেই গান ও সুরের সঙ্গে দারুণ সখ্যতা তার। ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় নিজের লেখা গান গেয়েছিলেন নিজেই সুর দিয়ে। আর সেই গান গেয়ে একাধিকবার বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রথম পুরস্কার লাভ করেছিলেন তিনি। সঙ্গীতে হাতেখড়ি ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরীর হাতে।

কক্সবাজার রেলওয়ে স্টেশন নিয়ে গান লিখার পরিকল্পনা কিভাবে আসলো জানতে চাইলে মোজাহেদ বলেন,সুরের প্রতি অনুরাগ থেকেই তিনি রাষ্ট্রের একটু গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্বশীল অবস্থানে থেকেও সুর আর স্বরকে খুব স্বযত্নেই আগলে রেখেছেন।
তাহার পিতা কুতুবদিয়ার বড়ঘোপ আওয়ামীলিগের আমৃত্যু সভাপতি ছিলেন। তার সুরের হাতে খড়ি প্রয়াত সিরাজুল ইসলাম মধুর কাছে হলেও পরবর্তীতে খালেদ চৌধুরী, সোহরাব খান, ওস্তাদ শ্রী সুরবন্ধু অশোক চৌধুরী সর্বশেষ শুদ্ধ সুরের জীবন্ত কিংবদন্তি ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরীর কাছে তালিম নেন। তিনি কৃতজ্ঞতা চিত্তে সবার উদ্দেশ্যে বলেন ” শুদ্ধ সুর ও প্রমিত স্বরের সাথে থাকি – নিজেদের পরিবেশ মিলেমিশে সুন্দর রাখি”

এছাড়া উত্তম আকাশ পরিচালিত ‘চিটাগাইংগা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ ছবিতে ‘ওরে ও সুন্দরী হডে তোঁয়ার বাড়ি’ শিরোনামে গান লিখেছেন তিনি। চট্টগ্রাম ও নোয়াখালীর আঞ্চলিক ভাষায় লেখা ওই গানের সঙ্গীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। রোমান্টিক ওই দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন শিল্পী কনা ও মোজাহেদ।
তিনি সমাজ বিজ্ঞানে অনার্স মাস্টার্স শেষ করে পুলিশ বাহিনীতে ২০১০ সালে বহিরাগত ক্যাডেট এস আই হিসেবে যোগদান করলেও ২০১৮ সালে পুলিশ ইন্সপেক্টর হিসেবে পদোন্নতি লাভ করে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com