1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

জমি বিক্রি করে মনোনয়ন ফরম কিনেছেন গ্রাম পুলিশ এসকেন আলী-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩
  • ৮৫ টাইম ভিউ

মনজুরুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ

দ্বালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, বর্তমানে আমি ঢাকায় অবস্থান করছি। কালকে লালপুর উপজেলা নির্বাহী অফিসার আমাকে ফোন দিয়ে আমার পরিষদের গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়ন ফরম উত্তোলনের খবরটি জানিয়েছেন। ঘটনাটি শুনে আমি অবাক হয়েছি।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা জানান, গতকাল স্বতন্ত্র প্রার্থী হিসেবে এক গ্রাম পুলিশ মনোনয়ন পত্র উত্তোলন করেছেন। সরকারি (গ্রাম পুলিশ) চাকরি করলে নির্বাচনে বাধ্যবাধকতা রয়েছে কিনা জানতে চাইলে ইউএনও বলেন, মনোনয়ন পত্র যাচাই-বাছায়ের সময় রিটার্নিং অফিসার বিষয়গুলো দেখবেন। আইনবিধি অনুযায়ী ত্রুটিযুক্ত হলে সেগুলো বাতিল হয়ে যাবে

দশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন মো. এসকেন আলী নামে এক গ্রাম পুলিশ। এসকেন আলী লালপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ এবং বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী মন্ডলের ছেলে।
বুধবার (২২ নভেম্বর) দুপুরে লালপুর উপজেলা নির্বাচন অফিস থেকে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন উত্তোলন করেন। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা।

এসকেন আলী ঢাকা পোস্টকে জানান, যেকোনো ভোট শুরু হলেই আমার খুব আনন্দ লাগে। অংশগ্রহণ করতে ইচ্ছে করে। এর আগে আমি দুইবার ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বর) পদে ভোটে অংশ নিয়েছি। যেখানে একবার তৃতীয় হয়েছি। একবার উপজেলা পরিষদের ভোটে ভাইস চেয়ারম্যান পদে ভোট করার জন্য সকলের দোয়া চেয়ে পোস্টার লাগিয়েছিলাম। কিন্তু সে বছর আর্থিক সংকটের জন্য ভোট করতে পারিনি
তিনি আরও বলেন, এবছর জাতীয় সংসদ নির্বাচনে ভোট করব যার পরিকল্পনা করেছিলাম ২০ বছর আগে। তাই বাড়ির পাশের ১ কাঠা জমি আড়াই লাখ টাকা দিয়ে বিক্রি করে মনোনয়ন ফর্ম তুলে ভোটের কাজ শুরু করেছি। এখন পর্যন্ত ভোট সংক্রান্ত বিষয়ে আমার ৩৬ হাজার টাকা খরচ হয়েছে।

জনগণ আপনাকে কেন ভোট দেবে জানতে চাইলে তিনি বলেন, আমি ২৭ বছর ধরে গ্রাম পুলিশের চাকরি করি। আমি অনেক মানুষের উপকার করেছি বিনা স্বার্থে। তাই একটা ভোট চাইলে তারা অবশ্যই দেবে। তিনি বলেন, এই আসনে মোট ১৫টি ইউনিয়ন পরিষদ আছে। সেখানকার গ্রাম পুলিশদের সঙ্গে আমার যোগাযোগ আছে।সবাই ইনশাল্লাহ আমার জন্য কাজ করবে।
লালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, বর্তমানে আমি ঢাকায় অবস্থান করছি। কালকে লালপুর উপজেলা নির্বাহী অফিসার আমাকে ফোন দিয়ে আমার পরিষদের গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়ন ফরম উত্তোলনের খবরটি জানিয়েছেন। ঘটনাটি শুনে আমি অবাক হয়েছি।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা জানান, গতকাল স্বতন্ত্র প্রার্থী হিসেবে এক গ্রাম পুলিশ মনোনয়ন পত্র উত্তোলন করেছেন। সরকারি (গ্রাম পুলিশ) চাকরি করলে নির্বাচনে বাধ্যবাধকতা রয়েছে কিনা জানতে চাইলে ইউএনও বলেন, মনোনয়ন পত্র যাচাই-বাছায়ের সময় রিটার্নিং অফিসার বিষয়গুলো দেখবেন। আইনবিধি অনুযায়ী ত্রুটিযুক্ত হলে সেগুলো বাতিল হয়ে যাবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com