1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম:
ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন ভাইস চেয়ারম্যান প্রার্থী আলমগীর খোকন-গাজীপুর সংবাদ  নাটোরের বড়াইগ্রামে ট্রাকের ধাক্কায় এক নারী নিহত।-গাজীপুর সংবাদ  এক হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিয়েছেন ঠাকুরগাঁও-২ আসনের এমপি সুজন-গাজীপুর সংবাদ  দেশের গণতন্ত্র রক্ষা ও মানুষের ভোটের অধিকার আদায়ের আন্দোলন করছে বিএনপি —কলিম উদ্দিন আহমেদ মিলন-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে পৌর ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  দেশের গণতন্ত্র রক্ষা ও মানুষের ভোটের অধিকার আদায়ের আন্দোলন করছে বিএনপি —কলিম উদ্দিন আহমেদ মিলন-গাজীপুর সংবাদ  তাহিরপুর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের ঘোষণা দিলেন আলমগীর খোকন-গাজীপুর সংবাদ  ছাতক কলেজ ছাত্রলীগের সাবেক নেতা কামাল মৃধার ঈদ শুভেচ্ছা-গাজীপুর সংবাদ  ছাতক কনকচাঁপা খেলাঘর আসরের সভাপতি কেতকী রঞ্জন আচার্য্য ফুল দা গুরুতর অসুস্থ-গাজীপুর সংবাদ ছাতকে চুরি, ছিনতাই সহ ডাকাতির চেষ্টা বৃদ্ধি পেয়েছে-গাজীপুর সংবাদ 

গলাচিপায় ১৪৪ ধারা ভঙ্গ করে জোরপূর্বক ধান কেটে নিলো প্রতিপক্ষরা-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ৭৩ টাইম ভিউ

মিঠুন পাল,পটুয়াখালী জেলা প্রতিনিধি

পটুয়াখালীর গলাচিপায় ১৪৪ ধারা ভঙ্গ করে জোরপূর্বক দিনের সূর্য উঠার আগেই জমি থেকে চুরি করে ধান কর্তনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার (০৪ ডিসেম্বর) সকালে উপজেলার কলাগাছিয়া ইউনিয়েনের বাঁশবাড়িয়া গ্রামের আব্দুল মালেক হাওলাদারের (৬৫) বিরোধপূর্ণ জমিতে।

এঘটনায় গলাচিপা বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একই এলাকার বাসিন্দা মৃত আফছের শরীফের পুত্র মো: আলম শরীফ (৬৫), মৃত রত্তন চৌকিদারের পুত্র রাফিজ (৪৫), ও মজিবর (৩৫) সহ ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে আব্দুল মালেক। যার মামলা নম্বর সি আর -১০৫১/২৩।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ত্রিশ বছর পূর্বে কলাগাছিয়া ইউনিয়েনের বাঁশবাড়ীয়া গ্রামের আব্দুল মালেক হাওলাদারের কাছে একই এলাকার মো: আলম শরীফের পিতা মৃত আফছের শরীফ জীবত থাকাকালীন জমি বিক্রি করবে বলে এক হাজার টাকা করা দরে ৩৮ হাজার টাকা নেয়। পরে দলিল দেয়ার কথা বলে ৩৩ করা জমি চাষাবাদ ও ভোগদখল করতে বুঝাইয়া দেয়। পরে আফছের শরীফ মালেক হাওলাদারকে ৪৩ শতাংশ জমি দলিল করে দেয়। কিন্তু তার ছেলে আলম শরীফ জমি ভোগদখলে বাঁধা প্রদান করে। এ নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে সালিশ বৈঠক হয়। স্থানীয় ইউনিয়ন পরিষদের সালিশে সিদ্ধান্ত হয় মালেক হাওলাদার জমি ভোগদখল করবে। কিন্তু সে আদেশ অমান্য করে আলম শরীফ জমিতে চাষাবাদ করতে মালেক হাওলাদারকে বাঁধা দিয়ে আসছে। এছাড়া মালেক হাওলাদার জমি দখলের চেষ্টা করছে এমন মিথ্যা অভিযোগ তুলে আলম শরীফ গলাচিপা বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪/১৪৫ ধারায় মামলা করে। সংশ্লিষ্ট বিজ্ঞ আদালত জমিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করেন। যে মামলা এখন বিজ্ঞ আদালতে চলমান রয়েছে। এরমধ্যেই আলম শরীফ ১৪৪ ধারা ভঙ্গ করে দলবল নিয়ে গত সোমবার (৪ ডিসেম্বর) ভোররাতে জোরপূর্বক ২৭ শতাংশ জমির ৩০ মন পাকা ধান কর্তন করে নিয়ে যায়। এসময় বাঁধা দিতে গেলে লাঠিয়াল বাহিনী মারধর করে খুন জখমের হুমকি দেয়। দরিদ্র কৃষক আব্দুল মালেক হাং তার কষ্টের ফসল কর্তনের বিচার দাবি করেছেন। তিনি বলেন আদালত, আইন কানুন অমান্য করে পেশিশক্তি বলে আলম শরীফ ধান কর্তন করেছে।

ধান কর্তন এর বিষয় আলম শরীফ বলেন, ‘আমার জমির ধান আমি কর্তন করে নিয়েছি।’

এ ব্যাপারে গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েন বলেন, বিষয়টি কেউ আমাকে জানায়নি। জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com