1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

পটুয়াখালী ৩ আসনে নির্বাচনের প্রস্তুতি শেষ: কেন্দ্রে পৌঁছানো হচ্ছে সরঞ্জাম-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ৬৯ টাইম ভিউ

মিঠুন পাল, পটুয়াখালী জেলা প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণের জন্য ১১৩ পটুয়াখালী -৩ আসনের কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনি সরঞ্জাম। কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শনিবার ০৬ জানুয়ারি সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনি সরঞ্জাম বিতরণ করা হয়। তবে দুর্গম এলাকা ছাড়া কাছাকাছি ভোট কেন্দ্রে ভোরে যাবে ব্যালট পেপার।

সহকারী রিটার্নিং অফিসার সূত্রে জানা যায়, ভোট কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রিজাইডিং অফিসাররা কেন্দ্রে পৌঁছে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করবেন। নির্বাচনের দিন সকালে ব্যালট পেপার পাঠানো হবে।

এ আসনে ১৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট
১২৪ টি ভোট কেন্দ্রে স্থায়ী ৭৯৫ টি ও অস্থায়ী ৩৯টি ভোটকক্ষে ৩ লাখ ৫২ হাজার ২৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এর মধ্যে পুরুষ ভোটার- ১ লাখ ৭৭ হাজার ১৫৪ জন, মহিলা ভোটার -১ লাখ ৭৫ হাজার ১০৫ জন ও হিজড়া ভোটার ০২ জন।

পুরো নির্বাচনী এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ, আনসার, বিজিবি, কোস্ট গার্ডের পাশাপাশি মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স হিসাবে সেনাবাহিনী ও র‍্যাব টহলে থাকবে। এছাড়া এ আসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও জজ দায়িত্বে থাকবেন।

প্রতিটি কেন্দ্রে ২জন অস্ত্রধারী পুলিশ, ১২ জন করে আনসার ও ভিডিপি সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। আনসার ও ভিডিপির মধ্যে প্লাটুন কমান্ডার (পিসি) ও একজন সহকারী প্লাটুন কমান্ডারের (এপিসি) অস্ত্র এবং ৬ জন পুরুষ ও ৪ জন মহিলা ভিডিপি সদস্যরা লাঠি হাতে ভোটকেন্দ্রের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে থাকবে গ্রাম পুলিশের সদস্যরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার পটুয়াখালী -৩ আসনে নিবন্ধিত রাজনৈতিক দলের ৫জন এবং ১জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৬জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ৫ জানুয়ারি সকাল ৮রা থেকে শেষ হয়েছে নির্বাচনের প্রচার প্রচারণা। এখন প্রার্থীরা ভোটারদের মন জয় করতে নানা কৌশল অবলম্বন করছেন। ভোটারদের মাঝেও চলছে আলোচনা।

অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত ৬ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত (২৪ ঘণ্টা) ট্যাক্সি, পিক আপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একইসঙ্গে গত ৫ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৮ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত (৭২ ঘণ্টা) মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com