1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

প্রতিমন্ত্রী হচ্ছেন রিমি ও রুমানা আলী টুসি-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ৪১ টাইম ভিউ

মোঃ কামাল পারভেজ,গাজীপুর জেলা প্রতিনিধি

পিতার আদর্শ বাস্তবায়নে রাজনীতিতে আসা গাজীপুরের দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রীসভায় প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব পাচ্ছেন।

তাঁরা হলেন,গাজীপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমেদের কন্যা সিমিন হোসেন রিমি।
অপরজন হলেন, গাজীপুর-( ৩) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচিত সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রয়াত প্রতিমন্ত্রী এডভোকেট রহমত আলীর কন্যা রোমানা আলি টুসি।

মন্ত্রিসভায় নতুন মুখ হিসাবে প্রতিমন্ত্রীর দায়িত্ব পেতে যাচ্ছেন,পিতার আদর্শের পথ ধরে রাজনীতিতে আসা এই দুই কন্যা ইতিমধ্যেই জনসেবার মাধ্যমে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেছেন।

বুধবার রাত্রে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন নতুন মন্ত্রিসভার সদস্যগণের নাম প্রকাশ করেছেন। নতুন মন্ত্রীসভার সদস্যগণ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেবেন। রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ বাক্য পাঠ করাবেন। তাদের ২৫ জন পূর্ণ মন্ত্রী এবং ১১ জনকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে।

রাজধানী লাগোয়া শিল্প নগরী গাজীপুরকে দ্বিতীয় গোপালগঞ্জ ও আওয়ামী লীগের ঘাঁটি মনে করা হয়। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে এ দেশের গণমানুষের অধিকার আদায়ের লড়াই সংগ্রাম এবং উন্নয়ন অগ্রযাত্রায় আওয়ামী লীগের রয়েছে সুদীর্ঘ ইতিহাস। দলটির ইতিহাসের অংশীদার আওয়ামী লীগের প্রয়াত অনেক নেতার মধ্যে গাজীপুরের অন্যতম দুজন হলেন, বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ ও এ্যাড. রহমত আলী। তাদেরই আদর্শের অনুসারী দুই কন্যা বাবার আদর্শ বাস্তবায়ন এবং উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত আরো বড় দায়িত্ব পাচ্ছেন।

বিভিন্ন সূত্রে জানা যায়, বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রধান সংগঠক, প্রথম প্রধানমন্ত্রী, বঙ্গতাজ তাজউদ্দীন আহমেদের কন্যা সিমিন হোসেন রিমি। রিমি বর্তমানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। রিমির ছোট ভাই সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ পদত্যাগ করলে ২০১২ সালের উপ-নির্বাচনে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে রিমি দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন। তারপর ২০১৮ সালে ও সর্বশেষ ৭ জানুয়ারীর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি নৌকার প্রার্থী হিসাবে বিপুল ব্যবধানে জয় পেয়েছেন।

সিমিন হোসেন রিমি বলেন, ‘আমি আমার বাবা, জাতির পিতা ও আওয়ামী লীগের আদর্শ ধারণ করে রাজনীতি করে যাচ্ছি। আমি নির্বাচিত হওয়ার পর পিছিয়ে পড়া এলাকার উন্নয়নে গতি এনেছি। সঙ্গে মা ও শিশু মৃত্যুর হার কমানো, বাল্য বিয়েমুক্ত এলাকা গড়ে তোলা, সবার জন্য স্বাস্থ্য-শিক্ষার সুযোগ ও মাদকমুক্ত এলাকা গঠনে কাজ করেছি। এবার লক্ষ্য স্মার্ট দেশ গঠনে কাজ করা।

গাজীপুর-(৩) সংসদীয় আসন ১৯৬ নির্বাচনী এলাকায় আমৃত্যু আওয়ামী লীগের তুমুল জনপ্রিয় নেতা ছিলেন প্রয়াত এ্যাড. রহমত আলী। তিনি আওয়ামী লীগের জনপ্রিয় একটি বাড়ী একটি খামার প্রকল্পে উদ্ভাবক ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী ছিলেন। রোমানা আলী টুসি তাঁর যোগ্য উত্তরসুরী, পিতার আর্দর্শের পথ ধরে তিনি রাজনীতিতে এসেছেন। বর্তমান সংসদে তিনি সংরক্ষিত (৩১৪)নারী সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি উচ্চ শিক্ষিত ও মার্জিত রুচির রাজনীতিবিদ হিসাবে সকলের নজর কেড়েছেন। দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন নিয়ে বিপুল ব্যবধানে বিজয়ী হয়েছেন। তিনি বর্তমান সংরক্ষিত (৩১৪) নারী আসনের সংসদ সদস্য। টুসি কেন্দ্রীয় কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদক।

রুমানা আলী টুসি বলেন, ‘আমার বাবার জীবদ্দশায় স্বাধীনতার পর বহুদিন এ এলাকার মানুষের সেবা করেছেন, জাতীয় রাজনীতিতে বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনার পাশে ছিলেন। আমি পিতার আদর্শ নিয়ে সব সময় মানুষের পাশে থাকব ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com