1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
রাণীশংকৈলে নৈশ কোচের ধাক্কায় ভ্যানচালকের এক পা পিষ্ট-গাজীপুর সংবাদ  দিনাজপুরে ৭ কোটি ৫৯ লক্ষ ৩৬ হাজার টাকার অবৈধ্য মাদক ধ্বংস-গাজীপুর সংবাদ  রাণীশংকৈলে মহান ২১ শে ফেব্রুয়ারি পালন-গাজীপুর সংবাদ  বড়লেখায় একুশে ফেব্রুয়ারি উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জাগরণী ইসলামী তরুণ সংঘ-গাজীপুর সংবাদ  বড়লেখায় গ্লোরিয়াস কিন্ডারগার্টেনে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন-গাজীপুর সংবাদ  গজারিয়া জেনেসিস কিন্ডারগার্টেন বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  গজারিয়া ভাষা শহীদদের স্মরণে আওয়ামী লীগের দোয়া ও আলোচনা সভা-গাজীপুর সংবাদ  বড়লেখায় কুতুবআলী একাডেমিতে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  শ্রীপুরের মাওনা চৌরাস্তায় (বিডিএস) উদ্যোগে বিনামুল্যে রক্তের গ্রুপ নির্নয়।-গাজীপুর সংবাদ  একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দনারাম উচ্চ বিদ্যালয় প্রভাতফেরী ও আলোচনা সভা-গাজীপুর সংবাদ 

পরিবহন স্টেন্ডে চাঁদাবাজি বন্ধে শ্রীপুরে সতর্কবার্তা সাইনবোর্ড-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ২০ টাইম ভিউ

মোঃ কামাল পারভেজ,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি।

শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা বাসস্ট্যান্ড এলাকায় চাদাবাজ মুক্ত সতর্কতামূলক সাইনবোর্ড লাগানো হয়।

গাজীপুর-৩ আসনের (শ্রীপুর, গাজীপুর সদর উপজেলা) বিভিন্ন স্থানে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশাচালক এবং শ্রমিকদের জন্য কোনো ধরনের চাঁদা না দেওয়ার সতর্কতামূলক সাইনবোর্ড লাগানো হয়েছে।
আজ বুধবার উপজেলার শ্রীপুর রেলগেট রাজাবাড়ী অভীমুখী স্ট্যান্ড, কাওরাইদ, জৈনা বাজার (পুর্ব,পশ্চিম) বরমী, আনসার রোড বভানিপুর বাজার সহ শ্রীপুর ও গাজীপুর সদর থানার ১৮টি স্থানে এ সাইনবোর্ড লাগানো হয়।
এমন সতর্কবার্তায় খুশি স্থানীয় চালক-শ্রমিকসহ পরিবহনসংশ্লিষ্টরা।

সাইনবোর্ডে উল্লেখ করা হয়েছে, সতর্কবার্তা, জৈনাবাজার স্টেন্ড সিএনজি/অটোরিকশাচালকসহ সকল পরিবহন শ্রমিক ভাইদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অত্র সিএনজি/অটোরিকশা স্ট্যান্ড বা যেকোনো পরিবহন হতে কেউ কোনো ধরনের অর্থ বা চাঁদা দাবি করলে তাৎক্ষণিকভাবে নিম্নে উল্লেখিত নম্বরে যোগাযোগ করুন। শ্রীপুর থানার ওসি, পরিদর্শক (তদন্ত), ডিউটি অফিসার ও জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ যোগাযোগ করতে বলা হয়েছে।

গত সোমবার,মঙ্গলবার ও আজ বুধবারে এই ১৮ স্থানে সাইনবোর্ড লাগানো হয়। এতে অংশ নেন ছাত্রলীগ,শ্রমিকলীগ, যুবলীগ, কৃষক লীগ ও আওয়ামী লীগের বিভিন্ন নেতা-কর্মীরা, এ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপির অনুসারীরা।

গাজীপুর( ৩) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি নির্বাচিত হওয়ার পর চাঁদাবাজদের জন্য এ সতর্কবার্তা দিয়েছেন। সতর্কবার্তায় পরিবহন সেক্টরে কেউ কোনো ধরনের অর্থ বা চাঁদা দাবি করলে তাৎক্ষণিকভাবে প্রশাসনকে জানানোর কথা বলা হয়েছে। প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর গত বৃহস্পতিবার তিনি প্রথম নির্বাচনি এলাকায় আসেন। প্রথমে তিনি আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত থেকে বিভিন্ন ধরনের সমস্যার কথা শোনেন।
গত শনিবার বিকেলে শ্রীপুর উপজেলার রাজাবাড়ি এলাকায় স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বলেন, আমার নির্বাচনী এলাকার কিছু জায়গায় চাঁদাবাজি হচ্ছে। আপনারা প্রকৃত চাঁদাবাজদের নামের তালিকা দেন। ব্যক্তিগত বিরোধে কারও নাম দেবেন না। চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমার এলাকায় কোনো চাঁদাবাজি চলবে না।

এমসি বাজার বাসস্ট্যান্ড এলাকায় সতর্কতামূলক ফেস্টুন লাগানো হচ্ছে।
বভানিপুর বাজার বাসস্ট্যান্ড এলাকায় সতর্কতামূলক সাইনবোর্ড লাগানো হয়েছে।
এমন সতর্কবার্তায় খুশি স্থানীয় চালক-শ্রমিকসহ পরিবহনসংশ্লিষ্টরা।

চালক ও পথচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ একটি চক্র রাজনৈতিক ও স্থানীয় প্রভাব খাটিয়ে আঞ্চলিক সড়ক ও মহাসড়কে চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা, মিনিবাস, ট্রাকসহ বিভিন্ন ধরনের পরিবহনে অর্থ আদায় করত। অর্থ দিতে অস্বীকৃতি জানানো হলে পরিবহন শ্রমিকদের মারধর ও হেনস্হার শিকার হতে হতো।

কাওরাইদ জৈনা সড়কে অটোরিকশা চালান কাজল মিয়া। তিনি বলেন, বিভিন্ন জায়গায় চাঁদা না দেওয়ার জন্য সাইনবোর্ড লাগানো হয়েছে। আমরা এর ধরনের কার্যক্রমে অনেক খুশি।
জৈনা -শৈলাট-বাটাজোর সড়কের সিএনজি অটোরিকশা চালক । মোঃ বাবুল মিয়া বলেন, কিছুদিন আগেও বিভিন্ন কৌশলে চাঁদা আদায় করা হতো। আমরা চাই আর কেউ আমাদের কাছে চাঁদা না নেয়, আমরা এর ধারাবাহিকতা চাই।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ্ জামান বলেন, চাঁদাবাজি ও চাঁদাবাজদের বিষয়ে এক চুল ছাড় দেওয়া হয় না, হবেও না। এ বিষয়ে প্রশাসন জিরো টলারেন্সে নিতে ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ আছে। কোথাও চাঁদাবাজির তথ্য পেলে তা তাৎক্ষণিকভাবে জানানোর অনুরোধ করেন।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com