1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

শ্রীপুরে ৫০ কোটি টাকা মুল্যর বনভূমি উদ্ধার।-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ৫২ টাইম ভিউ

মোঃকামাল পারভেজ,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে ৫০ কোটি টাকার আলোচিত বেদখল হওয়া সরকারি জায়গা পূর্ণ উদ্ধার করেছে বনবিভাগ। ২৪ জানুয়ারি (বুধবার) উপজেলার ফরিদপুর গ্রামের নয়নপুর (ডিবিএল সংলগ্ন) ঢাকা- মায়মনসিংহ মহাসড়কের পুর্ব এলাকায় এসিএফ সামসুল আরেফিন এর নেতৃত্বে ৪ জন রেঞ্জ কর্মকর্তা এবং ৬০ জন বিট অফিসারসহ প্রায় শতাধিক লোকবল নিয়ে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। পরবর্তীতে পূর্ন উদ্ধারকৃত সংরক্ষিত বনভূমি ও গেজেটভুক্ত ৩.০৮ একর জমিতে ফলজ বনজ বৃক্ষের চারা রোপণ করে বনবিভাগ।

উল্লেখ্য যে, গত ৬ মাস পূর্বে এই জয়াগা দখল হয়েছিলো পরবর্তীতে বনবিভাগ তা উদ্ধার করে এবং ১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। সম্প্রতি পূর্বের দখলবাজরা পুণরায় জায়গাটি নিজেদের দখলে নিয়ে যায়। বিষয়টি নিয়ে গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশিত হলে রীতিমতো নড়েচড় বসে প্রশাসন। পরবর্তীতে আজ সকালে উদ্ধার অভিযান পরিচালনা করে বনবিভাগের সংরক্ষিত বনভূমির ৩.০৮ একর জমি উদ্ধার করে যার বাজার মূল্য প্রায় ৫০ কোটি টাকা।

উদ্ধার অভিযান পরিচালনা করে এসিএফ সামসুল আরেফিন সাংবাদিকদের বলেন, এখানে বনের জায়গা দখল হয়েছে মর্মে সামাজিক মাধ্যম ও অনলাইন পত্রিকায় কয়েকটি সংবাদ প্রকাশিত হয় পরবর্তীতে জায়গাটি যে আমাদের সেই বিষয়টি নিশ্চিত হয়ে আজ উদ্ধার অভিযান পরিচালনা করেছি। এখানে কাউকেই পাওয়াযায়নি ও হয়রানি করা হয়নি। উদ্ধারকৃত সম্পূর্ণ জায়গা বনের কিনা জানতে চাইলে তিনি আরও বলেন, উদ্ধারকৃত জমি বনের জমি ধনুয়া মৌজার সিএস ১৭৭৩ নং দাগের গেজেটভুক্ত। আমরা সরকারের দখল হওয়া যায়গা আমরা উদ্ধার করেছি। যারা এসব কাজে জড়িত তাদের বিরুদ্ধে সঠিক তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com