1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

কুলাউড়ায় আদর্শ পাঠাগারের বইপড়া উৎসবের পরীক্ষা সম্পন্ন-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ৪১ টাইম ভিউ

মোঃ জাকির হোসেন স্টাফ রিপোর্টের

মৌলভীবাজার জেলার কুলাউড়ায় রোজার মাসেও দুই শতাধিক বইপ্রেমী শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সুষ্ঠুভাবে সম্পন্ন হলো ‘আদর্শ পাঠাগার বইপড়া উৎসব-২০২৪’ এর প্রতিযোগিতামূলক পরীক্ষা।

ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজ ক্যাম্পাসে আজ ১৬ মার্চ, শনিবার, সকাল ১১ টা থেকে দেড় ঘন্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার ২০ টির মতো শিক্ষাপ্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে।
লেখক প্রভাষক মোঃ খালিক উদ্দিন এর লেখা পরীক্ষার জন্য নির্ধারিত বই ‘অনুভব’ থেকে ১ মার্কের ১০০ টি জ্ঞানমূলক প্রশ্নের সমন্বয়ে তৈরি করা প্রশ্নে ১ ঘন্টা ২০ মিনিট ব্যাপী একটি প্রবল প্রতিযোগিতামূলক লিখিত পরীক্ষায় অংশ নেয় সকল প্রতিযোগী শিক্ষার্থী।
‘ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ এমদাদুল ইসলাম ভুট্টো পুরো সময় পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থেকে সার্বিক পরিস্থিতি তত্ত্বাবধান করেন।
পাশাপাশি পরীক্ষা শুরু থেকে উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও গণমাধ্যম কর্মী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুলাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খালেদ পারভেজ বক্স, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও রাবেয়া আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস ছালাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ মইনুল ইসলাম সবুজ, সহ-সভাপতি এডভোকেট তৈমুল আলম, কুলাউড়ার বার্তা’র সম্পাদক মানবিক সাংবাদিক রফিকুল ইসলাম মামুন, চ্যানেল কুলাউড়ার প্রতিনিধি মুক্ত স্কাউট কুলাউড়ার সাধারণ সম্পাদক শামসুদ্দিন বাবু ও কুলাউড়া বার্তা’র প্রতিষ্টাতা বার্তা সম্পাদক মোঃ ইব্রাহীম আলী প্রমুখ।
চারটি কক্ষে অনুষ্ঠিত এ পরীক্ষায় সুচারুভাবে কক্ষ প্রত্যবেক্ষকের দায়িত্ব পালন করেন প্রভাষক মোঃ কামরুজ্জামান, প্রভাষক মোঃ কিবরিয়া, কর আইনজীবী প্রভাষক মোঃ এবাদুর রহমান শামীম, প্রভাষক মোঃ আজিজুর রহমান, প্রভাষক রহিমা সুলতানা ও শফিউল ইসলাম সাপু।
এই বইপড়া উৎসবের সঞ্চালক ‘আদর্শ পাঠাগার’র প্রতিষ্ঠাতা ও পরিচালক, কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ খালিক উদ্দিন জানান আগামী এক মাসের মধ্যে বর্ণাঢ্য আয়োজনে উক্ত পরীক্ষার পুরস্কার প্রদান ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে একইসাথে ফলাফল ঘোষণা ও নির্ধারিত পুরস্কারে সকল শিক্ষার্থীকে পুরস্কৃত করা হবে।
এবারের বইপড়া উৎসবে অংশ নেওয়া সেরা ৫০ জন প্রতিযোগী শুভেচ্ছা স্মারক, সার্টিফিকেট ও বই উপহার সহ অন্যান্য পুরস্কারের সাথে পাবে বিভিন্ন পরিমাণে নগদ অর্থ।
সেরা ৩ জন শিক্ষার্থী প্রত্যেকে ক্রমান্বয়ে ১০ টি বই সহ-
– ১ম জন পাবে নগদ ৪ হাজার টাকা,
– ২য় জন ৩ হাজার টাকা ও
– ৩য় জন পাবে নগদ ২ হাজার টাকা বিশেষ বৃত্তি।
উল্লেখ্য, একটি নির্দিষ্ট প্রক্রিয়ায় রেজিষ্ট্রেশন করে উক্ত পরীক্ষার জন্য তালিকাভুক্ত হয়েছিল আড়াই শতাধিক শিক্ষার্থী যাদের হাতে গত ১৬ ফেব্রুয়ারী আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয় তাদের প্রতিযোগিতার নির্ধারিত বই। দীর্ঘ এক মাস ধরে সেই বই পড়ে তারা উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করে।
২০১৯ সালে ‘আদর্শ পাঠাগার’ প্রতিষ্ঠার পর থেকে পাঠাগারের পক্ষ থেকে নিয়মিত এরকম বইপড়ার আয়োজন করে আসছেন বলে নিশ্চিত করেন পাঠাগারের প্রতিষ্ঠাতা ও পরিচালক প্রভাষক মোঃ খালিক উদ্দিন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com