1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন ভাইস চেয়ারম্যান প্রার্থী আলমগীর খোকন-গাজীপুর সংবাদ  নাটোরের বড়াইগ্রামে ট্রাকের ধাক্কায় এক নারী নিহত।-গাজীপুর সংবাদ  এক হাজার পরিবারের মাঝে ঈদ উপহার দিয়েছেন ঠাকুরগাঁও-২ আসনের এমপি সুজন-গাজীপুর সংবাদ  দেশের গণতন্ত্র রক্ষা ও মানুষের ভোটের অধিকার আদায়ের আন্দোলন করছে বিএনপি —কলিম উদ্দিন আহমেদ মিলন-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে পৌর ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  দেশের গণতন্ত্র রক্ষা ও মানুষের ভোটের অধিকার আদায়ের আন্দোলন করছে বিএনপি —কলিম উদ্দিন আহমেদ মিলন-গাজীপুর সংবাদ  তাহিরপুর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের ঘোষণা দিলেন আলমগীর খোকন-গাজীপুর সংবাদ  ছাতক কলেজ ছাত্রলীগের সাবেক নেতা কামাল মৃধার ঈদ শুভেচ্ছা-গাজীপুর সংবাদ  ছাতক কনকচাঁপা খেলাঘর আসরের সভাপতি কেতকী রঞ্জন আচার্য্য ফুল দা গুরুতর অসুস্থ-গাজীপুর সংবাদ ছাতকে চুরি, ছিনতাই সহ ডাকাতির চেষ্টা বৃদ্ধি পেয়েছে-গাজীপুর সংবাদ 

তালাবদ্ধ বিএডিসির কার্যালয় ভোগান্তিতে কৃষক-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ১৮ টাইম ভিউ

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:এসএম মাসুদ

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) কার্যালয় থাকলেও ছয় মাস ধরে নেই কার্যক্রম। এতে কৃষকেরা চাহিদামতো ধানের বীজ কিনতে পারছেন না। বঞ্চিত হচ্ছেন অন্যান্য সেবা থেকেও। এ জন্য সংশ্লিষ্ট কর্মকর্তারা লোকবল সংকটের কথা বলছেন।

২ এপ্রিল মঙ্গলবার দুপুরে সরেজমিনে কার্যালয়ে তালা ঝুলতে দেখা গেছে। এ ছাড়া তাঁদের সঙ্গে যোগাযোগের ফোন নম্বরসহ কোনো মাধ্যম সেবাপ্রার্থীদের জন্য উন্মুক্ত রাখতে দেখা যায়নি। এ নিয়েও কৃষকদের মধ্যে ক্ষোভ রয়েছে।

জানা গেছে, বিএডিসির সেবার পরিধি সমগ্র দেশে বিস্তৃত। মাঠপর্যায়ে উপজেলা পর্যায়ে, এমনকি আরও প্রত্যন্ত এলাকায় তাদের কার্যক্রম রয়েছে। সে অনুযায়ী কাপাসিয়া উপজেলা পর্যায়ে বিএডিসির কার্যালয় রয়েছে। তবে অভিযোগ রয়েছে, এতে কর্মরত কর্মকর্তারা গত কয়েক মাস ধরে অফিস করেন না। এতে কৃষকেরা কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না। সংগ্রহ করতে পারছেন না ধানের বীজ।

এ প্রতিষ্ঠানের মাধ্যমে সরকার বিভিন্ন ধানবীজের জাত পরিচিতিসহ স্বল্পমূল্যে কৃষকের কাছে বিক্রি করে। বাজার থেকে কৃষকেরা ধানের বীজ সংগ্রহে প্রতারণার শিকার হওয়ার ঘটনাও অহরহ। তাই বিএডিসির বীজের ওপর আস্তা কৃষকদের।

প্রবাসী মো. মোশারফ হোসেন কৃষিকাজ করেন। তাঁর গ্রামের বাড়ি দূর্গাপুর গ্রামে। তিনি বিএডিসি কার্যালয়ে এসে দেখেন, অফিস কক্ষে তালা। তিনি বলেন, এর আগেও কয়েকবার এসে অফিসে কাউকে পাননি। তিনি জানান, ৫৮ ধানের বীজ কিনতে এসেছিলেন তিনি। কিন্তু কাউকে না পেয়ে ফিরে যান তিনি।

এ ব্যাপারে বিএডিসির উপ-সহকারী প্রকৌশলী ইফতেখার আলম বলেন , ‘বিএডিসির বর্তমানে জনবল নেই। আমার কর্মস্থল গাজীপুর সদরে কাপাসিয়া অতিরিক্ত দায়িত্ব পালন করছি তাই অফিসের কার্যক্রম অব্যাহত রাখা সম্ভব হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম লুৎফর রহমান দৈনিক জবাবদিহি কে বলেন, আমি কাপাসিয়ায় (ইউএনও) হিসেবে গত দেড়মাস হয় দায়িত্ব নেওয়ার পর এ পর্যন্ত বিএডিসি কোন কর্মকর্তা আমার সঙ্গে দেখা হয়নি। বিএডিসি অফিসের কার্যক্রম বন্ধের ব্যাপারে তিনি জানেন না। এ বিষয়ে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com