1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:০২ অপরাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

সাংবাদিক পরিচয়ে ম্যাজিস্ট্রেটের কাছে টাকা দাবি, নারীসহ ৫ জনের কারাদণ্ড

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ১০৭ টাইম ভিউ

সৈয়দ মুনিরুল হক নোবেলঃ

গাজীপুর কালীগঞ্জে সাদা রঙের নোহা (ঢাকা মেট্রো গ- ১৪-৬৮৫২) মাইক্রোবাসে করে বিভিন্ন মিডিয়া হাউজের স্টিকার, ভিজিটিং কার্ড, বুম নিয়ে কথিত ৫ সাংবাদিক সরাসরি কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এর কার্যালয়ে এসেই নিজেদের অনেক বড়মাপের সাংবাদিক পরিচয় দিতে শুরু করে এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে দেখা করেন। সেখানে গিয়ে তার সাথে দেখা করে আর্থিক সুবিধা দাবি করেন। তিনি তাতে রাজি না হলে সবশেষে তারা দূর থেকে এসেছেন তাই গাড়ীর তেল খরচ ও দুপুরের খাবারের জন্য অর্থ দাবি করেন। পরে তাদের বিষয়টি নিয়ে তার সন্দেহের উদ্রেক হলে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্থানীয় মূলধারার গণমাধ্যমকর্মী এবং পরিচয় দেওয়া হাউজগুলোর সাথে যোগাযোগ করেন। তাতে প্রতারণার প্রমান মিলে।

ঘটনাটি ঘটে মঙ্গলবার (১৩ জুন) বিকেলে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা ভূমি অফসে।
পরে নামধারী ওই ৫ জনের প্রত্যেককে দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা করে অর্থদন্ড, অনাদায়ে আরো ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এ দন্ডাদেশ প্রদান করেন, কালীগঞ্জ
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া।

দন্ডপ্রাপ্তরা হলেন, নেত্রকোনা জেলার সদর উপজেলার মৃত মজিবুর রহমানের ছেলে মনিরুজ্জামান (৫৪)। তিনি নিজেকে বিটিভির খোঁজ খবর অনুষ্ঠান ও সাপ্তাহিক এশিয়া বার্তার সাব-এডিটরের পরিচয় দেন। গাজীপুর পূবাইল করমতলা এলাকার বাহার আলী দেওয়ানের ছেলে মাজহারুল ইসলাম অনিক দেওয়ান (২৪)। তিনি নিজেকে দৈনিক আজকের আলোকিত সকালের ক্রাইম রিপোর্টারের পরিচয় দেন। একই পত্রিকার ভ্রাম্যমাণ প্রতিনিধি পরিচয় দেন টঙ্গী আরিচপুর এলাকার বাচ্চু সরকারের ছেলে নাজমুল ইসলাম সেলিম সরকার (৩৪) ও টঙ্গী এরশাদনগর এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে কামরুজ্জামান (২৪)। এছাড়াও একই পত্রিকার রিপোর্টার পরিচয় দেন ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার সোয়াইবপুর গ্রামের ফখরুল ইসলামের মেয়ে রোজিনা আক্তার (১৯)।
এদিকে, নিজেকে সাপ্তাহিক এশিয়া বার্তার সাব-এডিটরের পরিচয় দানকারী মনিরুজ্জামান নিজের ভুল স্বীকার করে বলেন, স্থানীয় এক টেলিভিশন সাংবাদিক তাদেরকে এখানে দাওয়াত দিয়ে নিয়ে এসেছিল। তবে তিনি ওই ব্যক্তির নাম প্রকাশ করেননি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com