1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

নাটোরের সাবেক এমপি ও জেলা গভর্ণর আওয়ামী লীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরীর ২৮তম মৃত্যু বার্ষিকী পালিত-গাজীপুুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১৩ টাইম ভিউ

মনজুরুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ

নাটোরের অবিসংবাদিত আওয়ামীলীগ নেতা সাবেক এমপি ও জেলা গভর্নর শংকর গোবিন্দ চৌধুরীর ২৮তম প্রয়াণ দিবস পালিত হয়েছে। আজ বুধবার সকালে শহরের নীচাবাজারস্থ প্রয়াত নেতার নিজ বাসভবন এবং সদর উপজেলার ছাতনী শ্মশানবেদিতে জেলা আওয়ামী লীগ ও পূজা উদযাপন পরিষদ সহ বিভিন্ন রাজনতৈকি সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেেকে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন শংকর গোবিন্দ চৌধুরীর মেয়ে রক্তিমা চক্রবর্তী শেলী। এরপর শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ এবং পূজা উদযাপন পরিষদ সহ বিভিন্ন রাজনতৈকি সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন শেষে স্বর্গীয় নেতার স্মৃতির উদ্দেশ্যে এক মিনিট নিরবতা, আলোচনা এবং প্রার্থনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকটে মালেক শেখ, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও জেলা পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক এ্যাডভোকটে প্রসাদ কুমার তালুকদার বাচ্চা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নাটোর জেলা শাখার সভাপতি বাবু চিত্ত রঞ্জন সাহা, যুগ্ম সম্পাদক এডভোকেট খগেন্দ্র নাথ রায়, জেলা মহিলা আওয়ামী লীগ সাধরণ সম্পাদক বিউটি আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম নান্টুসহ অন্যান্যরা।

উল্লেখ্য শংকর গোবিন্দ চৌধুরী ১৯২৬ সালের ৪ মার্চ নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নের ভাবনী গ্রামে এক সম্ভ্রান্ত জমিদার পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবা ছিলেন ছাতনীর জমিদার জ্ঞানদা গোবিন্দ চৌধুরী। তিনি (শংকর গোবিন্দ চৌধুরী) ১৯৫৪ সালে রাজনীতিতে যোগদান করেন। ৬৬’র ছয়দফা আন্দোলনের সময় তিনি একবছর কারাভোগ করেন। এরপর নাটোর পৌর সভার কমিশনার ও পরে চেয়ারম্যান নিবার্চিত হন। ১৯৭০ এর নিবার্চনে এমসিএ নিবার্চিত সহ ৭তম জাতীয় সংসদ সদস্য ছিলেন। তিনি বঙ্গবন্ধু সরকারের সময় নাটোরের জেলা গর্ভনর নিযুক্ত হন। ১৯৯৫ সালের এই দিনে তিনি পরলোকগমন করেন। প্রতি বছর এই দিনটিতে নানা আয়োজনের মাধ্যমে প্রিয় এই মানুষটিকে শ্রদ্ধাভরে স্মরণ করেন নাটোরবাসী।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com