1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

আমতলীতে ইউনিয়ন পরিষদের জমি দখল করে বিজিবি সদস্যের ইমারত নির্মাণ-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ৭৩ টাইম ভিউ

মোঃ মামুন হোসাইন।পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়ন পরিষদের জমি দখল করে শাকুর মিয়া নামের এক বিজিবি সদস্য ইমারত নির্মাণ

করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমারত নির্মাণে নিষেধ করা সত্যেও প্রভাবশালী
বিজিবি সদস্য তা মানছেন না।
দ্রুত এর ব্যবস্থা নেওয়ার দাবী
জানিয়েছেন ইউপি সদস্য ফারুক সরদার।

জানাগেছে, স্বাধীনতার পূর্বে তৎকালীন চেয়ারম্যান কামাল আহম্মেদ সেলিম তালুকদার ৯৪ শতাংশ জমি আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়ন পরিষদে দান করেন। দীর্ঘ ৬০ বছর ওই জমিতে ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ করে জনগনকে সেবা দিয়ে আসছে।
পুরাতন ভবন জরাজীর্ণ হয়ে যাওয়ায় ২০০০ সালে দ্বিতল নতুন পরিষদ ভবন নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। ওই ইউনিয়ন পরিষদের উত্তর পাশে গত রবিবার আজিমপুর গ্রামের শাকুর নামের এক বিজিবি সদস্য জোরপূর্বক জমি দখল করে পাকা ইমারত নির্মাণ কাজ শুরু করেন। এ ইমারত নির্মাণে ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার ও ইউপি সদস্যরা নিষেধ করেন। কিন্তু বিজিবি সদস্য তাদের নিষেধ উপেক্ষা করে পাকা ইমারত নির্মাণ করছেন। এতে ইউনিয়ন পরিষদ সদস্য ও স্থানীয়দের মধ্যে ক্ষোভ
বিরাজ করছে। দ্রুত এ বিজিবি
সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে জমি উদ্ধারের দাবী জানিয়েছেন ইউপি সদস্য ও স্থানীয় লোকজন।
বুধবার সরেজমিনে গিয়ে ঘুরে দেখা যায়, বিজিবি সদস্য ইউনিয়ন পরিষদের জমি দখল করে পাকা ইমারত নির্মাণ করছে। ইতিমধ্যে তিনি তিন পাশে বাউন্ডারির কাজ শেষ করছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বলেন, বিজিবি সদস্য শাকুর মিয়া জোরপূর্বক ইউনিয়ন পরিষদের জমি দখল করে ইমারত নির্মাণ করছেন। তারা আরো বলেন, চেয়ারম্যান নিষেধ করা সত্যেও তিনি তা মানছেন না।
স্থানীয় মনিরুল ইসলাম বলেন,
শাকুর ইউনিয়ন পরিষদের জমির মধ্যে ইমারত নির্মাণ করছেন। চেয়ারম্যান নিষেধ করেছিল কিন্তু তিনি তা মানছেন না। ইউপি সদস্য ফারুক সরদার বলেন, বিজিবি সদস্য শাকুর জোরপূর্বক পরিষদের জমি দখল করে পাকা ভবন নির্মাণ করছেন। অনেক নিষেধ করা সত্যেও তিনি শুনছেন না।

বিজিবি সদস্য শাকুর মিয়া ইউনিয়ন পরিষদের জমিতে ইমারত নির্মাণের বিষয়টি অস্বীকার করে বলেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমার চাচা। তার নির্দেশনা মত কাজ করবো।

চুনাখালী ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আবু জাফর বলেন, ওই জমিতে ইমারত নির্মাণ করতে নিষেধ করা হয়েছে।
কুকুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার বলেন, সরকারি জমি সরকার
দেকভাল করবেন। এখানে আমার কিছু করার নেই।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ আশরাফুল আলম বলেন, বিষয়টি জেনেছি
তবে দ্রুত এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) নির্দেশ দেয়া হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com