1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

প্রতারণার শীর্ষে হাটহাজারী সেল বাজার Hathazari Sell Bazar(HSB)-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ৬৪ টাইম ভিউ

মোহাম্মদ মাসুদ

ফেসবুক অনলাইনে প্রতারণার শীর্ষে হাটহাজারী সেল বাজার Hathazari Sell Bazar(HSB).গ্রাহক সেবা নিশ্চয়তায় নিরাপত্তা নিশ্চিত করে। নানা কায়দায় সুকৌশলে। সুবিধা নিরাপত্তা প্রলোভনে লাভলক দেখিয়ে দীর্ঘদিন ধরে মানুষদের সাথে প্রতারণা করে আসছে।
গত ০৯/০১/২০২৪ জানুয়ারি, রোজ মঙ্গলবার হাটহাজারী সেল বাজার নামক গ্রুপ থেকে চিনি বিক্রয়ের একটি পোস্ট করা হয়। সেই পোস্টে তিনি বিক্রি কারীর নাম দেওয়া ছিল।
শাওন আহমেদ
চকরিয়া, কক্সবাজার। যোগাযোগের জন্য মোবাইল নাম্বার ছিল 01647575908
এই পোস্টটি দেখে অনেকে চিনে ক্রয় করার জন্য উক্ত নম্বরে ফোন করে কথা বলে। শাওন আহমেদ লোকটি বলে কমপক্ষে ১০ বস্তা চিনি ক্রয় করতে হবে যার মূল্য ৪৩০০০ টাকা। মাল পাঠানো হবে কুরিয়ারে কন্ডিশনে। ৩০০০ টাকা অগ্রিম পেমেন্ট করতে হবে এবং বাকি ৪০০০০ টাকা মাল হাতে পেয়ে কুরিয়ার কন্ডিশনে দিতে হবে। অনেকেই তার কথা সরল মনে বিশ্বাস করে এবং প্রতারিত হয় কারণ সে মানুষকে বিশ্বাস করানোর জন্য এনআইডি কার্ড এর ফটোকপি দেয়। যার ID No 4650399052 জন্ম তারিখ 13 Jun 1995
নামঃ মোঃ শাওন আহমেদ
Name Md Shawon Ahmed
পিতা :গোলাম সোবহান
মাতা: দিল আফেরাজা
ঠিকানা: রাজু বাপের বাড়ি, গ্রাম/ রাস্তা শাহারবিল ডাকঘর: শাহারবিল ৪৭৪১, চকরিয়া, কক্সবাজার।
একটি ভিজিটিং কার্ড দেওয়া হয় যেখানে লেখা ছিল।
MINAR SOYBEAN OIL AND FOOD PRODUCTS.
Managing Derector
Md Shawon Ahmed
01647-575908
তাদের অফিসের ঠিকানা দেওয়া হয়, যেখানে লেখা ছিল।
মেসার্স পিস এন্টারপ্রাইজ
অফিস: রোকেয়া ভিলা, হাসপাতাল পাড়া, ৪ নং ওয়ার্ড, চকরিয়া পৌরসভা, চকরিয়া, ৪৭৪১, কক্সবাজার।

তার এত সব প্রমাণাদি মানুষ সরল মনে বিশ্বাস করে এবং প্রতারিত হয়। তাদের মধ্যে আমিও একজন। আমি চিনি ক্রয় করার জন্য আমার 01610-931655 নাম্বার থেকে অগ্রিম তিন হাজার টাকা প্রতারকের বিকাশ 01610-947466 নাম্বারে ০৯/০১/২০২৪ তারিখে সন্ধ্যা ৫:৩৬ মিনিটে ৩০০০ টাকা পাঠায়। প্রতারক তিন হাজার টাকা পেয়েছে কথাটি নিশ্চিত করে এবং মাল সুন্দরবন কুরিয়ার সার্ভিসে সন্ধ্যা ৬:২০ মিনিটে বুকিং দিবে আমাকে একথা বলে। পরের দিন বুধবার সকালে আমি তার থেকে CNনাম্বার চাইলে সে একটু পরে দিচ্ছে বলে গরিমসি করতে থাকে। তখন আমি বুঝতে পারি যে আমি প্রতারকের ফাঁদে পা দিয়েছি।

অতঃপর আমি চকরিয়া থানায় ফোন করে বিষয়টি ডিউটিরত অফিসার কে অবহিত করি। আমি হাটহাজারী থাকি বিধায়,তিনি আমাকে হাটহাজারী মডেল থানায় জিডি করতে বলেন।

আমি হাটহাজারী মডেল থানায় যোগাযোগ করলে থানা থেকে জানানো হয়। এই অপরাধীদের ধরার মতো প্রযুক্তি আমাদের কাছে নেই। আপনাকে সাইবার ক্রাইমে অভিযোগ করতে হবে।
অতঃপর আমি হাটহাজারী সেল বাজারের এডমিনদের সন্ধান করতে থাকি। হয়তো এডমিনদের কাছে প্রতারকের আসল পরিচয় থাকবে। কারণ পরিচিত লোকদের ছাড়া কোন পোষ্টের এপ্রুভ দেওয়ার নিয়ম নেই।
এক পর্যায়ে আমি এডমিনদের ছবি সংগ্রহ করি এবং তাদের ঠিকানা ও মোবাইল নম্বর এর সন্ধান চেয়ে পোস্ট করি। অতঃপর একজন এডমিন Rokon Chowdhury আমার সাথে যোগাযোগ করে। আমি তাকে প্রতারণার ঘটনাটি বলতে চাইলে সে আমার সাথে খারাপ আচরণ করে। এবং বলে আপনাদের সঙ্গে সময় নষ্ট করার মত সময় আমাদের নেই। আপনারা আমাদের কিছুই করতে পারবেন না। সেইম একই কথা যেই কথা প্রতারক শাওন আহমেদ বলেছিল এই একই কথা রোকন চৌধুরীও বলেছে। আমার জানামতে হাটহাজারী সেল বাজারের এডমিনরা এই প্রতারণার সঙ্গে জড়িত। তাই হাটহাজারী প্রশাসন সহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা কামনা করছি এবং হাটহাজারী সেল বাজার বন্ধ করার দাবি জানাচ্ছি।

একটি কথা না বললেই নয়, প্রতারক শাওন আহমেদের উক্ত 01647-575908 নাম্বারটি এখনো সচল এবং অবলীলায় এখনো মানুষের সঙ্গে প্রতারণা করে যাচ্ছে।
তাই হাটহাজারীর পুলিশ প্রশাসন ও হাটহাজারী U NO মহোদয়ের কাছে আমার আকুল আবেদন। অসহায় মানুষদের কথা চিন্তা করে, জনগণের বৃহৎ স্বার্থে উক্ত নাম্বার ট্রেস করে প্রতারক সহ সকলকে আইনের আওতায় আনার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com