1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

বর্ষায় বৃষ্টির নাই কৃষকের স্বপ্ন ভঙ্গ।-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ১৬৮ টাইম ভিউ

মোঃ আব্দুল হামিদ সরকার,নীলফামারী জেলা প্রতিনিধি

বর্ষা মৌসুমে ও বৃষ্টি না হওয়ায় দুচিন্তায় পড়েছে

নীলফামারীর আমন ধান চাষীরা।

বর্ষার মৌসুমে বর্ষা না হলেও সেচ পাম্প দিয়েই চলছে আমন ধানের চারার রোপণের কাজ।

এনিয়ে ব্যস্ত সময় পার করছে কৃষকরা। সেচ পাম্পের মাধ্যমে জমিতে পানি দিয়ে চলছে ধান রোপনের কাজ।

কয়েকজন কৃষকের সাথে কথা হলে তারা জানান এবছর বর্ষা মৌসুমে বৃষ্টি না হলেও সেচ পাম্প দিয়ে আমরা আমন ধানের চারা রোপণ করতেছি।

তারা আরো বলেন এবছর সঠিক সময়ে বৃষ্টি না হওয়ায় আমরা যে সেচ পাম্প দিয়ে জমিতে পান দিয়ে আমন ধানের চারা রোপণ করেছি কিন্তু রোপন করা চারায় সময় মতো সেচ দিতে পারছি না কারন ঘনঘন লোডশেডিং এবং তেলের দাম বেশি হওয়ায় আর সে কারনে জমি গুলো ফেটে হয়ে গেছে চৌচির ।
সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের নটখানা এলাকার কৃষক আমন ধান চাষী শ্রী রামমোহন রায় বলেন আমি এবছর আমার ৮ বিঘা জমিতে আমন ধানের চারা রোপণ করেছি কিন্তু রোপন করা চারায় সময় মতো সেচ দিতে পারছি না কারন ঘনঘন লোডশেডিং সে জন্য জমি গুলো ফেটে চৌচির হয়ে গেছে ।

একই এলাকার কৃষক মোহাম্মদ আব্দুল হাকিম ও আব্দুর রহমান বলেন আমরা দুজনে এবছর ২০ বিঘা জমিতে আমন ধান চাষ করেছি কিন্তু সেচ সময় মতো দিতে পারছি না এনিয়ে বড় দুচিন্তায় আছি। কারন আষাঢ় ও শ্রাবণ এই মাস পুরো বর্ষার মাস কিন্তু এই মাস দুটিতে কোন বৃষ্টি হলো না।

ফসলের মাঠ গুলো ঘুরে দেখা বিদ্যুৎতের ঘনঘন লোডশেডিং এর কারনে সময় মতো সেচ দিতে না পারায় আমন ধানের জমি গুলো ফেটে গেছে ।

এবিষয়ে নীলফামারী জেলা কৃষি কর্মকর্তা ডাক্তার এস এম আবু বক্কর সাইফুল ইসলাম বলেন এবছর সঠিক সময় বৃষ্টি না হওয়ায় এবছর আমন ধান চাষীরা বিপাকে পড়ে গেছে। তবু ও এবার আমরা আমন ধান রোপণের লক্ষ্য মাত্রা ধরেছি ১ লক্ষ ১৩ হাজার ১০৫ হেক্টর জমিতে এবং এখন পযন্ত আমন ধান রোপণ করা হয়েছে ৮৫ হাজার ২০৭ হেক্টর জমিতে এবং এখনো অনেক কৃষক আমন ধান রোপণ করছে তাই আমরা আশা রাখছি যে আমাদের লক্ষ মাত্রা পূরণ হবে ।।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com