1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

কোটি টাকার চোরাই বিটুমিন জব্দ আটক-৪ কারবারি-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ৭৬ টাইম ভিউ

বিশেষ প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুন্ডে র‌্যাব-৭ এর বিশেষ অভিযানে ০১ কোটি ২০লক্ষ টাকা মূল্যের ১৭৯মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দ; বিটুমিন চোরাচালানী চক্রের ০৪ জন সক্রিয় সদস্য গ্রেফতার।

১আগষ্ট সীতাকুণ্ড এলাকায় বিশেষ আভিযানিক দল অভিযানে আসামী মোঃ দিদারুল ইসলাম(৩৫)মোঃ দেলোয়ার হোসেন খান (৪২,)কবির (৪২), ও মোঃ তাজুল ইসলাম (৬১),কে আটক করে। গোপন সংবাদে নিজাম উদ্দিন এবং আকবর আলীর জায়গায় অবৈধ উপায়ে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে চোরাই বিটুমিন মজুদ করাকালে আটক করে।

র‍্যাব সূত্রে জানা যায়,আটককৃতের পরিচয়,দিদারুল ইসলাম ১। মোঃ দিদারুল ইসলাম (৩৫), পিতা-আবদুল খালেক ভূইয়াঁ, সাং-উত্তর কুশুল্লা, থানা-দাঁগনভূইয়া, জেলা-ফেনী, বর্তমানে-ফকিরহাট,থানা-সীতাকুন্ড, জেলা-চট্টগ্রাম, ২। মোঃ দেলোয়ার হোসেন খান (৪২), পিতা-মৃত মোঃ হোসেন খান, সাং-পশ্চিম দিঘলী, থানা-লক্ষীপুর সদর, জেলা-লক্ষীপুর, বর্তমানে-ফকিরহাট, থানা-সীতাকুন্ড, জেলা-চট্টগ্রাম, ৩। কবির (৪২), পিতা-মৃত আবদুল মান্নান, সাং-আলগী, থানা-রাজাপুর, জেলা-ঝালকাঠি, বর্তমানে-ছোট কুমিরা, থানা-সীতাকুন্ড, জেলা-চট্টগ্রাম এবং ৪। মোঃ তাজুল ইসলাম (৬১), পিতা-মৃত আবুল হোসেন, সাং-কালিগাপুর, থানা-
চৌদ্দগ্রাম,জেলা-কুমিল্লা, বর্তমানে কদমতলী এলাকায় বসবাস করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা উপরোক্ত নাম-ঠিকানা প্রকাশ করে এবং জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা নিজ মুখে স্বীকার করে যে, পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ নিয়মিত/অভ্যাসগতভাবে বিভিন্ন মাধ্যমে অবৈধ উপায়ে বিটুমিন ক্রয় করে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করে এবং পরবর্তীতে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে বলে অকপটে স্বীকার করে। বর্ণিত স্থান হতে জব্দকৃত বিটুমিন তাদের হেফাজতে রাখার ও ক্রয়-বিক্রয় করার বিষয়ে জানতে চাইলে গ্রেফতারকৃত আসামীগণ বৈধ কোন কাগজপত্র/চালান দেখাতে পারেনি। এসময় আসামীদের স্বীকারোক্তি ও দেখানো মতে তাদের হেফাজত থাকা ৮৫৪টি ড্রাম এবং ০২টি ড্রাম ট্রাক হতে সর্বমোট ১৭৯ মেট্রিক টন চোরাই বিটুমিন এবং বিটুমিন পরিবহনে ব্যবহৃত ০১টি কভার্ড ভ্যান জব্দসহ আসামীদের গ্রেফতার করা হয়। জব্দকৃত চোরাই বিটুমিনের আনুমানিক মূল্য ০১ কোটি ২০ লক্ষ টাকা।

জিজ্ঞাসাবাদে,তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংস্থার গাড়ি থেকে অবৈধভাবে চুরি করা বিটুমিন কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রয় করে আসছিল।

উল্লেখ্য যে, র‌্যাব-৭, গত ০৩ জানুয়ারী-২২ইং একই গ্রুপের চোরাই বিটুমিন চক্রের সক্রিয় ০৩ সদস্যকে সীতাকুন্ড থানাধীন বাংলা বাজার এলাকা থেকে প্রায় ১৬ হাজার লিটার চোরাই বিটুমিনসহ আটক এবং গত ০২ জুন-২৩ একই গ্রুপের চোরাই বিটুমিন চক্রের ০১ একজন সক্রিয় সদস্যকে ৫৩ মেট্রিক টন বিটুমিনসহ সীতাকুন্ড থানাধীন দক্ষিণ সোনাইছড়ি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে একটি তেলের ডিপো থেকে আটক করা হয়।

আসামী এবং জব্দকৃত আলামাত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com