1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
প্রবাসী সাহেদ কে কুপিয়ে জখম-গাজীপুর সংবাদ  নাটোরে নানা আয়োজনে ১৭ ই মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত-গাজীপুর সংবাদ  কক্সবাজার স্টুডেন্ট’স ফোরাম, চুয়েট-বার্ষিক সাধারণ সভা-২০২৪-গাজীপুর সংবাদ  তীব্র গরমে সিলেটে মাথা ঘুরে পড়ে এক যুবকের মৃত্যু-গাজীপুর সংবাদ  স্বামীর উপর মিথ্যার ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে স্ত্রী সংবাদ সম্মেলন-গাজীপুর সংবাদ  নাটোরের বড়াইগ্রামের ঘাসের জমি থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার-গাজীপুর সংবাদ  গজারিয়া পুলিশের ওপর হামলা মামলার আসামি মিঠু চেয়ারম্যান বরখাস্ত-গাজীপুর সংবাদ  কাপাসিয়া সুশীল সমাজের অংশ গ্রহণে মাদক বিরোধী সেমিনার-গাজীপুর সংবাদ  কাপাসিয়ায় ইয়াবাসহ শীর্ষ মাদক কারবারি গ্রেপ্তার-গাজীপুর সংবাদ  সিএমপি গোয়েন্দা অভিযানে চোরা মোবাইল মালামাল’সহ চক্রের আটক-৪-গাজীপুর সংবাদ 

চট্টগ্রাম মাদ্রাসা শিক্ষক সমাবেশ’ট তারিখ ও স্থান পরিবর্তনের দাবি-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩
  • ৮৭ টাইম ভিউ

নিজস্ব প্রতিবেদক

অতিবৃষ্টি, জলাবদ্ধতা ও বণ্যা কথা বিবেচনা করে,আগামী ১২ আগস্ট শনিবার সকাল ১১ টা থেকে চট্টগ্রাম মাদ্রাসা শিক্ষক সমাবেশ ২০২৩ এর তারিখ ও স্থান পরিবর্তনের দাবি।৮ আগস্ট মাদ্রাসা শিক্ষা অধিদপ্ত প্রকাশিত এক বিজ্ঞপ্তিতির মাধ্যমে জানা যায়।

চট্টগ্রামের হাটহাজারীস্থ ছিফাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল (এম.এ) মাদ্রাসায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট এ শাহাদাত বর্ণরকরী সকল শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও মাদ্রাসা শিক্ষা উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা ও শিক্ষকদের প্রত্যাশা শীর্ষক চট্টগ্রাম মাদ্রাসা শিক্ষক সমাবেশ ২০২৩ আয়োজন করা হয়েছে।

এতে সভাপতিত্ব করবেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি, গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, উপস্থিত থাকবেন চট্টগ্রাম ৫ আসনের সংসদ সদস্য ও প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ ও সকল চট্টগ্রাম বিভাগের মাদ্রাসা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত থাকার কথা।

একইদিন ৮ আগস্ট অতিবৃষ্টি, জলাবদ্ধতা ও বণ্যার কারনে চট্টগ্রাম বিভাগের ১১ জেলার মধ্যে ৪ জেলা চট্টগ্রাম, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজার জেলার সকল শিক্ষা ৯ ও ১০ তারিখ বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে টানা বৃষ্টি, নদীর জোয়ার ও পাহাড়ি ঢলে এই চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার ও খাগড়াছড়ির জেলায় জনদুর্ভোগ চলছে। বৃষ্টিতে ডুবে গেছে ফসলের মাঠ, পথঘাট; ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতেও জলাবদ্ধতা তৈরি হয়েছে। পুকুর ডুবে শত কোটি টাকার মাছ ভেসে গেছে। শত শত বাড়িঘরে পানি ঢুকে ৪ জেলার মানুষজন মানবেতর জীবন যাপন করছে। ডুবে গেছে শতাধিক নলকূপ। এ কারণে খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে। ৩ দিন ধরে বৃষ্টির কারনে অনেক জায়গায় যোগাযোগ বিদ্যুৎ বিচ্ছিন্ন। ৪ জেলার মানুষ চরম ভোগান্তিতে। এরই মধ্যে চট্টগ্রামের বিভগের হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট এ শাহাদাত বর্ণরকরী সকল শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও মাদ্রাসা শিক্ষা উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা ও শিক্ষকদের প্রত্যাশা শীর্ষক চট্টগ্রাম মাদ্রাসা শিক্ষক সমাবেশ ২০২৩ হাটহাজারীর প্রত্যন্ত গ্রামে ছিফাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল (এম.এ) মাদ্রাসায় আয়োজন যেখানে বর্তমান পরিস্থিতিতে যাওয়া অত্যন্ত দুরূহ।

অনেকে আবার প্রশ্ন করেছেন ৮ আগস্ট অতিবৃষ্টি, জলাবদ্ধতা ও বণ্যার পরিস্থিতি বিবেচনা করে মন্ত্রণালয় চট্টগ্রাম বিভাগের ১১ জেলার মধ্যে ৪ জেলা চট্টগ্রাম, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজার জেলার সকল শিক্ষা ৯ ও ১০ তারিখ বন্ধ ঘোষণা করেছে সেখানে একই ৮ আগস্ট তারিখে মাদ্রাসা শিক্ষা অধিদপ্ততের এই ধরনের বিভাগীয় অনুষ্ঠান ঘোষনা কতটুকু যুক্তিক।

নাম প্রকাশে অনেকে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকরা বলছেন, চট্টগ্রাম বিভাগের ১১ জেলার মধ্যে ৪ জেলা চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার ও খাগড়াছড়ির জেলায়
অতিবৃষ্টি, জলাবদ্ধতা ও বণ্যার কারনে জনদুর্ভোগ চলছে। সড়ক যোগাযোগ বন্ধ। বিদ্যুত বিচ্ছিন্ন চরম বিপর্যত জনজীবন। সেই অঞ্চলের মাদ্রাসাগুলো থেকে হাটহাজারী প্রত্যন্ত গ্রামে গিয়ে সমাবেশে যোগদান এই মুহূর্তে একেবারে দুরূহ ও অসম্ভব। তাই তাদের দাবি বিপর্যস্ত জনজীবন ও চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার ও খাগড়াছড়ির জেলার শিক্ষা প্রতিষ্ঠান আর চলমান পরিস্থিতি বিবেচনা করে সমাবেশের তারিখ পুনঃনির্ধারণের অনুরোধ জানিয়েছেন।

এদিকে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান ও খাগড়াছড়ির অনেকেই বলছেন যোগাযোগ বিচ্ছিন্ন ও এই চরম দুর্ভোগের কথা বিবেচনা করে হাটহাজারীর প্রত্যন্ত গ্রামে ঐ মাদ্রাসা থেকে সমাবেশের স্থান ও তারিখ পরিবর্তন করে চট্টগ্রাম শহরের সুবিধা জনক আয়োজন করার বিশেষ অনুরোধ জানান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com