1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:
প্রবাসী সাহেদ কে কুপিয়ে জখম-গাজীপুর সংবাদ  নাটোরে নানা আয়োজনে ১৭ ই মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত-গাজীপুর সংবাদ  কক্সবাজার স্টুডেন্ট’স ফোরাম, চুয়েট-বার্ষিক সাধারণ সভা-২০২৪-গাজীপুর সংবাদ  তীব্র গরমে সিলেটে মাথা ঘুরে পড়ে এক যুবকের মৃত্যু-গাজীপুর সংবাদ  স্বামীর উপর মিথ্যার ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে স্ত্রী সংবাদ সম্মেলন-গাজীপুর সংবাদ  নাটোরের বড়াইগ্রামের ঘাসের জমি থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার-গাজীপুর সংবাদ  গজারিয়া পুলিশের ওপর হামলা মামলার আসামি মিঠু চেয়ারম্যান বরখাস্ত-গাজীপুর সংবাদ  কাপাসিয়া সুশীল সমাজের অংশ গ্রহণে মাদক বিরোধী সেমিনার-গাজীপুর সংবাদ  কাপাসিয়ায় ইয়াবাসহ শীর্ষ মাদক কারবারি গ্রেপ্তার-গাজীপুর সংবাদ  সিএমপি গোয়েন্দা অভিযানে চোরা মোবাইল মালামাল’সহ চক্রের আটক-৪-গাজীপুর সংবাদ 

মৌলভীবাজারের জুড়ীতে প্রাক-প্রাথমিক শিক্ষকদের টালবাহানা-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
  • ৪২ টাইম ভিউ

মোঃ জাকির হোসেন স্টাফ রিপোর্টার

মৌলভীবাজারের জুড়ীতে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) ইসলামিক ফাউন্ডেশন জুড়ী- উপজেলায় ২০২৩ সালের প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রের নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অনুসন্ধানে জানা গেছে, ৮নং গোয়ালবাড়ী ইউনিয়নের দক্ষিণ জালালপুর জামে মসজিদ কেন্দ্রের প্রাক-প্রাথমিক শিক্ষক ছামাদুল ইসলাম নিয়মিত শিক্ষা কার্যক্রম চলমান রাখেন না। সে দীর্ঘদিন থেকে পাঠদান বন্ধ রেখে সরকারি সুযোগ সুবিধা ভোগ করছে। এভাবে বন্ধ রাখার ফলে শিক্ষার্থীদের লেখা পড়ায় বিঘ্ন ঘঠছে।

পশ্চিম শিলুয়া দারুল আরকান (ইবতেদায়ী) মাদ্রাসা কেন্দ্রের প্রাক-প্রাথমিক এর শিক্ষক সোহেল আহমদ তিনি প্রতিদিন সকাল ১০টায় কার্যক্রম চলমান রাখেন। কিন্তু তিনি নিধারিত সময়ে পাঠদান বন্ধ রাখেন। নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামবাসী কতৃক এমন অভিযোগ পাওয়া গেছে।

২নং পূর্ব জুড়ী ইউনিয়নের পশ্চিম বড়ধামাই জামে মসজিদ কেন্দ্রের প্রাক-প্রাথমিক এর শিক্ষক আব্দুর রহমান খান তিনি নিয়মিত পাঠদান চলমান রাখেন না। সরেজমিনে ঘুরে দেখি উক্ত কেন্দ্রে ছাত্র ছাত্রী নেই। এ ব্যাপারে জানতে চাইলে, আব্দুর রহমান জানান ছাত্র ছাত্রীদের ছুটি দিয়েছেন সকাল ১০টায়, পরে তিনি সবজি চাষে ছিলেন। উল্লেখ্য সকাল ৯টা থেকে সকাল ১১টা ৩০ মিনিট পযন্ত শিক্ষাথীদের পাঠদানের সময় সূচি নিধারিত। কিন্তু তারা নিয়মনীতির পরুয়া করেন না।

৫নং জায়ফর নগর ইউনিয়নের লামাবাজার জামে মসজিদ কেন্দ্রের শিক্ষক হাফিজুর রহমান তিনি প্রতিনিয়ত পাঠদান বন্ধ রাখেন। ভোগতেরা জামে মসজিদ কেন্দ্রের শিক্ষক আয়াজ আলী তিনি মাঝেমধ্যে পাঠদান বন্ধ রাখেন।

এছাড়াও মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) ইসলামিক ফাউন্ডেশন জুড়ী- উপজেলায় ২০২৩ সালের সহজ কোরআন শিক্ষা কেন্দ্রের ৫নং জায়ফর নগর ইউনিয়নের পোষ্ট অফিস জামে মসজিদ কেন্দ্রের শিক্ষক শাহীন আহমদ নিয়মিত পাঠদান অব্যাহত রাখেন না তিনি হুজরায় ঘুমিয়ে থাকেন। সরেজমিনে ঘুরে দেখি শাহীন, এ প্রতিবেদকে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন।

দক্ষিণ জায়ফরনগর জামে মসজিদ কেন্দ্রের। শিক্ষক কামরুল ইসলাম, তিনি নিয়মিত পাঠদান চলমান রাখেন না। সরেজমিনে ঘুরে দেখি একাধিক বার, তিনি মসজিদে নাই। এ ব্যাপারে জানতে চাইলে মুঠোফোনে কথা হয়, কামরুল ইসলাম এর সাথে তিনি বলেন ব্যক্তিগত কাজে সিলেটে গেছেন।

এ বিষয়ে জানতে চাইলে, ইসলামিক ফাউন্ডেশন ফিল্ড সুপারভাইজার বড়লেখা ও জুড়ী মো: হাবিবুর রহমান বলেন আমার বড়লেখা ও জুড়ী দুই উপজেলার দায়িত্ব থাকাতে টেলি যোগাযোগ এর মাধ্যমে খুঁজ খবর নেই অভিযুক্তদের বিরুদ্ধে ব্যাবস্তা নেওয়া হবে। এ ব্যাপারে জানতে চাইলে, ইসলামিক ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা উপ পরিচালক মো: আনোয়ারুল কাদির বলেন অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কেন্দ্র বাতিল করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com