1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

মৌলভীবাজারের জুড়ীতে প্রাক-প্রাথমিক শিক্ষকদের টালবাহানা-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
  • ৫৬ টাইম ভিউ

মোঃ জাকির হোসেন স্টাফ রিপোর্টার

মৌলভীবাজারের জুড়ীতে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) ইসলামিক ফাউন্ডেশন জুড়ী- উপজেলায় ২০২৩ সালের প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রের নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অনুসন্ধানে জানা গেছে, ৮নং গোয়ালবাড়ী ইউনিয়নের দক্ষিণ জালালপুর জামে মসজিদ কেন্দ্রের প্রাক-প্রাথমিক শিক্ষক ছামাদুল ইসলাম নিয়মিত শিক্ষা কার্যক্রম চলমান রাখেন না। সে দীর্ঘদিন থেকে পাঠদান বন্ধ রেখে সরকারি সুযোগ সুবিধা ভোগ করছে। এভাবে বন্ধ রাখার ফলে শিক্ষার্থীদের লেখা পড়ায় বিঘ্ন ঘঠছে।

পশ্চিম শিলুয়া দারুল আরকান (ইবতেদায়ী) মাদ্রাসা কেন্দ্রের প্রাক-প্রাথমিক এর শিক্ষক সোহেল আহমদ তিনি প্রতিদিন সকাল ১০টায় কার্যক্রম চলমান রাখেন। কিন্তু তিনি নিধারিত সময়ে পাঠদান বন্ধ রাখেন। নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামবাসী কতৃক এমন অভিযোগ পাওয়া গেছে।

২নং পূর্ব জুড়ী ইউনিয়নের পশ্চিম বড়ধামাই জামে মসজিদ কেন্দ্রের প্রাক-প্রাথমিক এর শিক্ষক আব্দুর রহমান খান তিনি নিয়মিত পাঠদান চলমান রাখেন না। সরেজমিনে ঘুরে দেখি উক্ত কেন্দ্রে ছাত্র ছাত্রী নেই। এ ব্যাপারে জানতে চাইলে, আব্দুর রহমান জানান ছাত্র ছাত্রীদের ছুটি দিয়েছেন সকাল ১০টায়, পরে তিনি সবজি চাষে ছিলেন। উল্লেখ্য সকাল ৯টা থেকে সকাল ১১টা ৩০ মিনিট পযন্ত শিক্ষাথীদের পাঠদানের সময় সূচি নিধারিত। কিন্তু তারা নিয়মনীতির পরুয়া করেন না।

৫নং জায়ফর নগর ইউনিয়নের লামাবাজার জামে মসজিদ কেন্দ্রের শিক্ষক হাফিজুর রহমান তিনি প্রতিনিয়ত পাঠদান বন্ধ রাখেন। ভোগতেরা জামে মসজিদ কেন্দ্রের শিক্ষক আয়াজ আলী তিনি মাঝেমধ্যে পাঠদান বন্ধ রাখেন।

এছাড়াও মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) ইসলামিক ফাউন্ডেশন জুড়ী- উপজেলায় ২০২৩ সালের সহজ কোরআন শিক্ষা কেন্দ্রের ৫নং জায়ফর নগর ইউনিয়নের পোষ্ট অফিস জামে মসজিদ কেন্দ্রের শিক্ষক শাহীন আহমদ নিয়মিত পাঠদান অব্যাহত রাখেন না তিনি হুজরায় ঘুমিয়ে থাকেন। সরেজমিনে ঘুরে দেখি শাহীন, এ প্রতিবেদকে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন।

দক্ষিণ জায়ফরনগর জামে মসজিদ কেন্দ্রের। শিক্ষক কামরুল ইসলাম, তিনি নিয়মিত পাঠদান চলমান রাখেন না। সরেজমিনে ঘুরে দেখি একাধিক বার, তিনি মসজিদে নাই। এ ব্যাপারে জানতে চাইলে মুঠোফোনে কথা হয়, কামরুল ইসলাম এর সাথে তিনি বলেন ব্যক্তিগত কাজে সিলেটে গেছেন।

এ বিষয়ে জানতে চাইলে, ইসলামিক ফাউন্ডেশন ফিল্ড সুপারভাইজার বড়লেখা ও জুড়ী মো: হাবিবুর রহমান বলেন আমার বড়লেখা ও জুড়ী দুই উপজেলার দায়িত্ব থাকাতে টেলি যোগাযোগ এর মাধ্যমে খুঁজ খবর নেই অভিযুক্তদের বিরুদ্ধে ব্যাবস্তা নেওয়া হবে। এ ব্যাপারে জানতে চাইলে, ইসলামিক ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা উপ পরিচালক মো: আনোয়ারুল কাদির বলেন অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কেন্দ্র বাতিল করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com