1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

বন্দর কার্যক্রম সুরক্ষা-নিরাপত্তায় ডাঙ্গার চর নৌ-তদন্ত কেন্দ্র চালু-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬০ টাইম ভিউ

মোহাম্মদ মাসুদ

চট্টগ্রাম সিএমপি কর্ণফুলী নদীর উভয় তীরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির নিরাপত্তা নিশ্চিত করতে। বন্দরের সকল কার্যক্রম আরো সুরক্ষা সুবিধাজনক নিরাপত্তায় উন্নতি।ও সুবিধাজনক কার্যক্রমের সহায়তায় বন্দরের কার্যক্রমে আরও কার্যকরী সক্রিয়তায় গতিশীলতা ডাঙ্গার চর নৌ-তদন্ত কেন্দ্র চালু করা হয়েছে।

আজ,৪ফেব্রুয়ারি,ডাঙ্গার চর নৌ-তদন্ত কেন্দ্র উদ্বোধন করেন,চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম, মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ।
এতে করে বন্দরের সকল কার্যক্রম আরো সুরক্ষা সুবিধাজনক নিরাপত্তায় উন্নতি হবে। অনুকূল পরিস্থিতি প্রতিকূলে আসবে বলে সকলের আশাবাদী।
চারটি নৌ-তদন্ত কেন্দ্র হলো ডাঙ্গার চর,চাক্তাই, রাঙ্গাদিয়া ও গুপ্তখাল নৌ-তদন্ত কেন্দ্র। চারটি নৌ-তদন্ত কেন্দ্রের মধ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ডাঙ্গার চর ও চাক্তাই নৌ তদন্ত কেন্দ্রের জন্য ভূমি বরাদ্দ করে। রাঙ্গাদিয়া ও গুপ্তখাল নৌ-তদন্ত কেন্দ্রের ভূমি বরাদ্দ প্রক্রিয়াধীন রয়েছে।

বন্দর কার্যক্রম ও নদীর কর্ণফুলীর দুই পাশ নিরাপত্তায় চট্টগ্রাম বন্দরের মূল অপারেশনাল এরিয়াকে শাহ আমানত ব্রিজ হতে বহিঃ নোঙ্গর পর্যন্ত কর্ণফুলী নদীর উভয় তীরে সুবিধাজনক স্থানে দুটি করে মোট চারটি নৌ-তদন্ত কেন্দ্র নির্মাণে গত ২০০২ সালের ৯ জানুয়ারি সরকারি সিদ্ধান্ত গৃহীত হয়।

রাজস্ব বাজেটের আওতায় ডাঙ্গার চর নৌ-তদন্ত কেন্দ্রে টাইপ-১ অনুযায়ী ৬ তলা ভিত বিশিষ্ট ২ তলা ভবন নির্মাণ করা হয়েছে। প্রতিটি নৌ-তদন্ত কেন্দ্রে ২জন এসআই (নিরস্ত্র), ২ জন এএসআই (নিরস্ত্র), ২ জন এএসআই (সশস্ত্র), ৩০ জন কনস্টেবল, একজন বাবুর্চি ও একজন পরিচ্ছন্নতাকর্মীসহ মোট ৩৮ জন জনবল মঞ্জুর করা হয়। চারটি নৌ তদন্ত কেন্দ্রের মোট জনবলের সংখ্যা ১৫২।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com