1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন
শিরোনাম:
নাটোরের বড়াইগ্রামের ঘাসের জমি থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার-গাজীপুর সংবাদ  গজারিয়া পুলিশের ওপর হামলা মামলার আসামি মিঠু চেয়ারম্যান বরখাস্ত-গাজীপুর সংবাদ  কাপাসিয়া সুশীল সমাজের অংশ গ্রহণে মাদক বিরোধী সেমিনার-গাজীপুর সংবাদ  কাপাসিয়ায় ইয়াবাসহ শীর্ষ মাদক কারবারি গ্রেপ্তার-গাজীপুর সংবাদ  সিএমপি গোয়েন্দা অভিযানে চোরা মোবাইল মালামাল’সহ চক্রের আটক-৪-গাজীপুর সংবাদ  উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করার দাবিতে রাণীশংকৈলে বিএনপি’র কর্মীসভা-গাজীপুর সংবাদ  নাটোরের লালপুর উপজেলা নির্বাচন: প্রচারণায় এগিয়ে শহীদ মমতাজ উদ্দিনের পুত্র সাগর-গাজীপুর সংবাদ  মাদক’সহ ১ কারবারি আটক র‍্যাব-১৪-গাজীপুর সংবাদ  পেকুয়ায় বন বিভাগের জায়গা নিয়ে দুপক্ষের সংঘর্ষের আশংকা-গাজীপুর সংবাদ  সিএমপি আন্তঃবিভাগ T-10 ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন-গাজীপুর সংবাদ 

কাপাসিয়ায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ২৩ টাইম ভিউ

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি: এসএম মাসুদ

গাজীপুরের কাপাসিয়ায় উপজেলা কৃষি অধিদপ্তর কর্তৃক ২৩-২৪ অর্থবছরের খরিপ -১ ২৪-২৫ মৌসুমের উপসি আউশ ধানের ফলন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনার আওতায় ক্ষুদ্র প্রান্তিক ৫০০ জন কৃষক কৃষাণীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে ৪ এপ্রিল বৃহস্পতিবার সকালে উপজলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম লুৎফর রহমান এর সভাপতিত্বে ও অতিরিক্ত কৃষি কর্মকর্তা সৈয়দ শাকিল আহমেদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য,মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বঙ্গতাজ কন্যা সেমিন হোসেন রিমি এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খাঁন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত নূর মৌসুমী,থানা অফিসার ইনচার্জ আবু বক্কর মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাজহারুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক প্রমুখ।

পরে উপজেলার ৫০০ জন কৃষক কৃষাণীদের মাঝে ১০ কেজি ডি,এফপি,১০কেজি এমওপি ও ৫ কেজী করে ধান বীজ বিনামূল্যে বিতরণ করা হয় । প্রধান অতিথি সিমিন হোসেন রিমি এমপি কৃষকদের উদ্দেশ্যে বলেন, বাড়ির আঙ্গিনায় কোন জায়গা খালি না রেখে ধান, সবজির চাষ করে কৃষি স্বনির্ভর করতে দেশকে এগিয়ে নিয়ে যাবেন এবং নিজের প্রয়োজনে কাজে লাগাবেন ।
সরকারের দেয়া সহায়তায় বিনামূল্যে সার ও বীজ কাজে লাগাবেন কেহ বাজারে বিক্রি করবেন না যা আইনগত দন্ডনীয়।

এ-ছাড়াও উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিশেষ এলাকার জন্য স্কুল-কলেজের ছাত্রছাত্রীকে ১৩টি বাইসাইকেল বিতরণসহ মাধ্যমিক উচ্চমাধ্যমিক পর্যায়ে ১ শত ছাত্রছাত্রীকে আর আর্থিক সহায়তা প্রদান করা হয়। অপরদিকে বিআরডিবি প্রকল্পের আওতাধীন তিনটি সমবায় সমিতির সদস্যগনদের ১২ লাখ টাকা ঋণ দেওয়া হয়েছে। বেলা ১টায় কিশোর-কিশোরী ক্লাবের বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।বেলা ২টায় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি এমপির পক্ষ থেকে অসহায় হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার স্বরূপ ২৩১০ জন দরিদ্র পরিবারকে ডাল চিনি সেমাই চাল বিতরণ করা হয়।

এ-সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাজহারুল ইসলাম সেলিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান,যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উদ্দিন সেলিম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মজিদ দর্জি, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী ফরিদা খানম প্রমুখ।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com