1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
শিরোনাম:
তীব্র গরমে সিলেটে মাথা ঘুরে পড়ে এক যুবকের মৃত্যু-গাজীপুর সংবাদ  স্বামীর উপর মিথ্যার ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে স্ত্রী সংবাদ সম্মেলন-গাজীপুর সংবাদ  নাটোরের বড়াইগ্রামের ঘাসের জমি থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার-গাজীপুর সংবাদ  গজারিয়া পুলিশের ওপর হামলা মামলার আসামি মিঠু চেয়ারম্যান বরখাস্ত-গাজীপুর সংবাদ  কাপাসিয়া সুশীল সমাজের অংশ গ্রহণে মাদক বিরোধী সেমিনার-গাজীপুর সংবাদ  কাপাসিয়ায় ইয়াবাসহ শীর্ষ মাদক কারবারি গ্রেপ্তার-গাজীপুর সংবাদ  সিএমপি গোয়েন্দা অভিযানে চোরা মোবাইল মালামাল’সহ চক্রের আটক-৪-গাজীপুর সংবাদ  উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করার দাবিতে রাণীশংকৈলে বিএনপি’র কর্মীসভা-গাজীপুর সংবাদ  নাটোরের লালপুর উপজেলা নির্বাচন: প্রচারণায় এগিয়ে শহীদ মমতাজ উদ্দিনের পুত্র সাগর-গাজীপুর সংবাদ  মাদক’সহ ১ কারবারি আটক র‍্যাব-১৪-গাজীপুর সংবাদ 

জলাশয় শুকিয়ে মাছ নিধন করছে একদল দুর্বৃত্ত-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ২১ টাইম ভিউ

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি

হাওরে নিয়ম ভেঙে সেচযন্ত্র দিয়ে পানি সেচে মাছ ধরার কারণে ধ্বংস হচ্ছে দেশি মাছ ও জলজ প্রাণী।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের অন্তর্গত ভবানীপুর এলাকায় মুজিব পল্লির কাছে একটি হাওর থেকে একদল দুর্বৃত্ত সেচযন্ত্র ব্যাবহার করে মাছ নিধনের মহাউৎসবে মেতেছে। সেচ পক্রিয়ার ফলে হাওরে কমছে দেশি প্রজাতির মাছ।একদিকে সেচের ফলে যেমন মাছের ক্ষতি হবে অন্যদিকে মুজিব পল্লিতে বসবাস রত প্রায় ত্রিশটি পরিবারের লোকজন পানির অভাবে মানবেতর জীবন জাপন করতে হবে।এই হাওরের মাঝে মুজিব পল্লিতে বসবাসরত লোকজন গোসল করে এখানকার পানি রান্মার কাজে ব্যাবহার করে তারা জীবন পরিচালনা করে।

মুজিবপল্লিতে বসবাস কারী সেলিম মিয়া বলেন, একদল নরপশু রাতের আধারে মেশিন দিয়ে এখানকার পানি সেচে মাছ ধরতে চায়। এই পানিতে আমরা গোসল করি এখানকার পানি আমরা রান্না করার কাজে ব্যাবহার করি।এই বিলের পানি সেচে ফেল্লে এখানকার মানুষ মানবেতর জীবন ধারন করতে হবে।

ইউপি সদস্য মোফাজ্জল হোসেন বলেন,বিল সেচে মাছ ধরা আইনগত অপরাধ, এই বিলটির পানি দিয়ে মুজিবপল্লিতে বসবাসরত লোকজন গোসল এবং রান্নার কাজে ব্যাবহার করে থাকে। বিলটির পানি সেচ বন্ধ করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

উপজেলা সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি বলেন, বিষয়টি শুনেছি আমাদের লোকজন জায়গাটি পরিদর্শন করেছেন,কেউ যদি বিল শুকিয়ে সেচ দিয়ে মাছ ধরে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com