1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

গজারিয়া ভবেরচর জেনারেল হাসপাতালে অপ চিকিৎসায় নবজাতক মৃত্যু’র অভিযোগ-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ৩৮ টাইম ভিউ

ওসমান গনি,গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জ গজারিয়ায় উপজেলার ভবেরচর জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের  অপচিকিৎসার কারনে নবজাতক  শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১৩ এপ্রিল )সকাল ১১ঘটিকায় উপজেলার ভবেরচর জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে নরমাল ডেলিভারি করানোর সময় এ ঘটনা ঘটে। এ ঘটনার জন্য প্রসূতির স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষকে দায়ী করেছেন। এ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালে উত্তেজনা দেখা যায়।

মারা যাওয়া নবজাতক উপজেলার  ইমামপুর ইউনিয়নের বড় কালিপুরা গ্রামের বাসিন্দা আমির হাসানের ছেলে বলে জানান যায়।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, প্রসুতি মমতাজ  আক্তারের শনিবার সকালে ৯ টায় তার প্রসব ব্যথা হলে গজারিয়া  উপজেলা ভবেরচর জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে ভর্তি করান,
সকাল সাড়ে ৯ টার দিকে ডাক্তার ছাড়াই নার্সদের মাধ্যমে ঐ প্রসূতির নরমাল ডেলিভারির চেষ্টা   করতে গিয়ে নবজাতক ঐ শিশুকে মেরে ফেলে।জানা যায়,ডেলিভারির সময় নবজাতক শিশুর মাথা আটকে যায়,এ সময় প্রচুর রক্তক্ষরণ হতে থাকলে হাসপাতাল কর্তৃপক্ষ তাৎক্ষণিক ঐ প্রসুতিকে ঢাকা নিয়ে যেতে বলে দ্রুত অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করে ঢাকা মেডিকেলের রেফার করে।

নিহতের নবজাতকের বাবা আমির হাসান জানান, চিকিৎসায় অবহেলার কারণে আমার বাচ্চার মৃত্যু হয়েছে।ভর্তি নেওয়ার পর থেকেই নানা ধরনের অবহেলা করতে থাকেন হাসপাতালের লোকজন।
ঢাকা মেডিক্যাল হাসপাতালে নেওয়ার জন্য রওনা হলে পথের মধ্যে প্রচুর রক্তক্ষনে ও ব্যথার যন্ত্রণায় কাথর হলে কো- অ্যাক্টিভ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক আমার বাচ্চাকে মৃত ঘোষণা করেন।এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে বলতে গেলে তাঁরা আমাকে হুমকি দিচ্ছেন।

এদিকে ঘটনাকে কেন্দ্র করে নিহতের নবজাতকের  আত্মীয়-স্বজন হাসপাতালে জড়ো হলে উত্তেজনা দেখা দেয়।

এ বিষয়ে গজারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সুমাইয়া ইয়াকুব বলেন, বিষয়টি শুনেছি,তবে ভুক্তভোগী কেউ অভিযোগ দেয়নি, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গজারিয়া থানার অফিসার ইন চার্জ মো:রাজিব খাঁন বলেন,এ বিষয়ে একটা অভিযোগ পেয়েছি, যাচাই বাছাই পূর্বক আইন গত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com