1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
নাটোরে দফায় দফায় সংঘর্ষ, একজন গুলিবিদ্ধসহ আহত ৫-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  পটুয়াখালীতে নারী কোটা সুরক্ষায় সম্মিলিত নারী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত-গাজীপুর সংবাদ  সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কোটাবিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধস্তাধস্তি, আটক-২-গাজীপুর সংবাদ  ঠাকুরগাঁওয়ে ট্রাক্টরের হালের ধারালো ফালে কাটা পড়ে কিশোরের মৃত্যু-গাজীপুর সংবাদ  পটুয়াখালী সরকারি শিশু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ ও ফল উৎসব-গাজীপুর সংবাদ  দুমকীতে কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল-গাজীপুর সংবাদ  কোটা আন্দোলনে নিহতদের স্বরনে নাটোরে বিএনপির গায়েবানা জানাযা-গাজীপুর সংবাদ  গজারিয়া অধ্যাপক ড.মাজহারুল হক তপন এর জন্মদিন উদযাপন-গাজীপুর সংবাদ 

ইপসা’র বিশ্ব তামাক দিবস ও প্রধান নির্বাহীর জন্মদিন পালন-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ৩১ মে, ২০২৪
  • ২৭ টাইম ভিউ

মোহাম্মদ মাসুদ

ইপসার উদ্যোগে বিশ্ব তামাক দিবস ও প্রধান নির্বাহীর জন্মদিন পালন। সংস্থাটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান তিনি আজ একজন ব্যক্তি শুধুই নন তিনিই নিজেই আজ একটি প্রতিষ্ঠান। আজ জন্মদিন ও বিবাহবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের আলোচনায় এমনি মূল্যায়ন করেন সংস্থায় কর্মকর্তাদের একজন।

আজ ৩১মে- (শুক্রবার) ২০২৪ খ্রীঃ ইপসার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

মেধা, মননশীলতার পাশাপাশি দূরদর্শীতা, নেতৃত্বগুণ, কর্মোউদ্দীপনা, উন্নয়ন কৌশল প্রণয়ন সর্বোপরি একজন দক্ষ, সংগঠক ও মানবিক মানুষ হিসেবে মোঃ আরিফুর রহমান ‘র ব্যাপ্তি এতটায় তিনি আজ একজন ব্যক্তি শুধুই নন তিনিই নিজেই আজ একটি প্রতিষ্ঠান।

বক্তারা আরও বলেন ইপসার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান ‘র স্বপ্নাশ্রিত, গঠনমূললক, ইতিবাচক নেতৃত্বের ধারাবাহিকতায় ১৯৮৫ সালে সীতাকুণ্ডে প্রতিষ্ঠিত ইপসা আজ স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে নানাবিধ উন্নয়নমূলক কাজের স্বীকৃতি ও সু-পরিচিতি অর্জন সহ উন্নয়ন কার্যক্রমে অনবদ্য ভূমিকা রেখে চলেছে। ১৯৬৮ সালের ৩১মে প্রতিষ্ঠানটির সুযোগ্য কর্ণধার জন্ম গ্রহণ করেন বলেই তাঁর-ই প্রতিষ্ঠিত সংগঠন আজ জাতীয়তার গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়েও স্ব মহিমায় উজ্জ্বল। প্রতিষ্ঠানটির মাধ্যমে এতদ্বঞ্চলের কয়েক হাজার মানুষ বেকারত্ব ঘুচাতে সক্ষম হয় সর্বোপরি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনেও ব্যাপকতর ভূমিকা রেখে আসছে। পাশাপাশি  সংস্থাটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহীর মোঃ আরিফুর রহমান ‘র সুস্থতা, কর্মউদ্যোগ, ভবিষ্যত সুখ, শান্তি ও মঙ্গল কামনার পাশাপাশি সংস্থার ভিশন- মিশন, স্বপ্ন ও লক্ষ্য এবং কৌশলগত পরিকল্পনা বাস্তবায়ন ও সংগঠনকে স্থায়িত্বশীল করণে প্রধান নির্বাহীর মঙ্গল কামনায় এবং প্রতিষ্ঠানের হাতকে আরো  শক্তিশালী ও কার্যকরী করার জন্য সংগঠনের সকলের প্রতি আহবান জানানো হয়।

একইসাথে আজ ৩১ মে-২০২৪ ইপসার প্রধান কার্যালয়ে পালিত হয় বিশ্ব তামাক মুক্ত দিবস- ২০২৪ ‘Protecting children from tobacco industry interference’  তামাক কোম্পানির আগ্রাসন প্রতিহত করি, শিশুদের সুরক্ষা নিশ্চিত করি। এই প্রতিপ্রাদ্য কে সামনে রেখে আয়োজিত সভায় ইপসার প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান বলেন- ইপসা ধুমপান বিরোধী আন্দোলনে সবসময় সোচ্চার, এক্ষেত্রে নীতিমালা প্রণয়ন সহ ধুমপান বিরোধী প্রচার প্রচারণায় ইপসা প্রতিষ্ঠালগ্ন থেকেই সক্রিয় ভূমিকা পালন করে আসছে। ইপসা’র প্রতিটি কার্যালয় এবং ক্যাম্পাস “ধূমপান মুক্ত” এলাকা, যাহা প্রতিষ্ঠানটি কঠোর ভাবে অনুসরণ এবং পালন করে থাকে, পরিবার ও কমিউনিটি পর্যায়েও তা নিশ্চিত করার পাশাপাশি ব্যক্তিগত ও সমষ্টিগত উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করার উপর তিনি গুরুত্বারোপ করেন। বিশ্ব তামাক দিবস ও প্রধান নির্বাহীর জন্মদিন উপলক্ষে আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ড. শামসুন্নাহার চৌধুরী লোপা (সাধারণ পরিষদ সদস্য) বাবু পলাশ চৌধুরী, পরিচালক (অর্থ),  মো. মঞ্জুর মোরশেদ, পরিচালক (অর্থনৈতিক উন্নয়ন), মিসেস নাছিম বানু, পরিচালক ( সামাজিক উন্নয়ন), মো.শাহাজাহান, পরিচালক ( নলেজ ডেভেলপমেন্ট),  গাজী মাঈন উদ্দীন, সহকারী পরিচালক (মানব সম্পদ উন্নয়ন ও প্রশাসন ), প্রোগ্রাম ম্যানেজার ভাষ্কর ভট্টাচার্য, মোরশেদ হাসান, মো.শাহরিয়ার আলম প্রমূখ। দিবসটি উদযাপনের শুরুতেই ধারণাপত্র পাঠ করেন মো. বখতিয়ার হোসেন ও অর্পা দাশ, সঞ্চালনার দায়িত্ব পালন করেন সেতার রুদ্র। উল্লেখ্য, সভার প্রারম্ভে  ইপসার প্রধান নির্বাহী জনাব মোঃ আরিফুর রহমান  ও তাঁর সহধর্মিনী ড.শামসুন্নাহার চৌধুরী লোপা কে পুষ্পাঞ্জলি প্রদান এবং কেক কাটার মধ্য দিয়ে জন্মদিন ও বিবাহবার্ষিকী উদযাপনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com