1. azahar@gmail.com : azhar395 :
  2. admin@gazipursangbad.com : eleas271614 :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
জনগণের ভালবাসা নিয়ে এগিয়ে যেতে চাই ভাইস চেয়ারম্যান প্রার্থী আলমগীর খোকন-গাজীপুর সংবাদ  দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন না আলহাজ্ব আব্দুল বার-গাজীপুর সংবাদ  বানিয়াচংবাসীর সাথে আমার আত্মার সম্পর্ক রয়েছে—এমপি মানিক-গাজীপুর সংবাদ  দুমকীতে স্বামী-স্ত্রী’র মনোমালিন্য, হাসপাতালে নবজাতক রেখে পালালেন মা !-গাজীপুর সংবাদ  গজারিয়ায় টেংগারচর ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ আসন্ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলাম।-গাজীপুর সংবাদ  হাজার-হাজার ভক্তের অশ্রুসিক্ত ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন পাগল হাসান-গাজীপুর সংবাদ  ফের বেপরোয়া মাদক ও চুরি মামলার আসামি ইয়াবা রানা-গাজীপুর সংবাদ  নাটোরের লালপুরে সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে  আটক-১-গাজীপুর সংবাদ  নাটোরের বাগাতিপাড়ায় পূর্ব শত্রুতার জেরে কুপিয়ে হত্যা।-গাজীপুর সংবাদ  কাপাসিয়া প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সমাপনী অনুষ্ঠানে সনদ পুরস্কার বিতরণ-গাজীপুর সংবাদ 

সারাদেশে অবরোধ ও চট্টগ্রামে হরতালে ভয় আতঙ্কে সাধারণ-গাজীপুর সংবাদ 

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ৩৭ টাইম ভিউ

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি

বিএনপি’র সরকার পতনের ধারাবাহিকতায় চলমান আন্দোলনের রাজনৈতিক পরিস্থিতি হয় চরম উত্তপ্ত। তীব্র উত্তেজনা শুরু হয় একে অপরের বিরুদ্ধে তীব্র সমালোচনা। বিষাদ ক্তিকতায় পাল্টাপাল্টি অভিযোগ বিষোদগার মন্তব্যের ঝড়। সারাদেশে অবরোধ ও চট্টগ্রামে হরতালের সমর্থনে দ্বিতীয় দফায় ৪৮ঘণ্টা অবরোধের ডাক দেয় বিএনপি।

আজ রবিবার সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা সারাদেশে অবরোধ ও চট্টগ্রামে হরতালের সমর্থনে অগ্নিসংযোগ,টায়ারে আগুন,ককটেল বিস্ফোরণ বিচ্ছিন্ন কিছু ঘটনা,মোড়ে মহাসড়ক পিকেটিং,ঝটিকা মিছিল করতে দেখা যায়। আভ্যন্তরীণ ও দূর-পাল্লা সড়কের বিভিন্ন স্থানে রাস্তায় গাছের গুড়ি ফেলে,ব্যারিকেড দেয়।
খাগড়াছড়ি মহাসড়কের দেখা যায় ব্যারিকেড দিতে।
২৮ শে অক্টোবরের জেরে আন্দোলন আরো তীব্র বেগবান করতে ডাক দেয় তিন দিনের হরতাল।সরকার পতনের আন্দোলনে আবারো দ্বিতীয় দফায় ৪৮ঘণ্টা অবরোধের ডাক দেয় বিএনপি।

চট্টগ্রামে বড় কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবরোধের পাশাপাশি চলে হরতাল। সরেজমিনে দেখা যায়,নগরীর পতেঙ্গা কাঠগোড় এলাকায় ভোরে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।তবে এতে কেউ হতাহত হয়নি। কয়েকটি ঝটিকা মিছিল ছাড়া তেমন একটা মাঠে দেখা দেয়নি বিএনপি নেতা কর্মীদের। নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে মিছিল করে রাস্তায়। ভোরে নগরীর দেওয়ানহাট এলাকাসহ বেশ কয়েকটি এলাকায় ঝটিকা মিছিল বের হয় বিএনপি নেতাকর্মীদের।সকালে প্রবর্তক মোড়,পাহাড়তলী,শাহ আমানত সেতু সহ কয়েকটি মোড়ে বিএনপির সহ সহযোগী সংগঠনদের সমর্থকদের দেখা যায় অনেক জায়গায় মিছিল। এরপর কোথাও ভাঙচুর পিকেটিং দেখা যায়নি। ছিল স্বাভাবিক ট্রেন চলাচল।
সিএমপি কমিশনার কৃষ্ণ পদ বলেন,বাসে হামলা দিয়েছে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। যাতে জনগণের মধ্যে ত্রাসের ভয়ভৃতি এবং জন আতঙ্ক সৃষ্টি হয়।আমরা কিন্তু জড়িত অধিকাংশদের গ্রেপ্তার করেছি। আজকে যারা আগুন দিয়েছে সংশ্লিষ্টদের অভিযানে ধরা হবে। এসব নাশকতাকারী দুর্বৃত্তদের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রামের আওয়ামী লীগের কেন্দ্রীয় অফিস সংলগ্ন দারুল ফজল মার্কেট চত্বরে শান্তি সমাবেশ করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এ সময় উপস্থিত ছিলেন সকল আওয়ামী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
সমাবেশে চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু বলেন,বাংলাদেশের অগ্রযাত্রা আমাদের পদযাত্রা কেউ বাধা সৃষ্টি করলে শক্ত হাতে প্রতিহত করা হবে। আমাদের যাত্রা অবিচল থাকবে। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে সব রকমের বাধা মোকাবেলা করা হবে।
বিভিন্ন এখানে অবস্থান নিয়ে শান্তি মিছিল করে স্বেচ্ছাসেবক লীগ সহ দলের অন্যান্য সহযোগী অঙ্গ সংগঠন।নৈরাজ্য ঢাকাতে সব রকমের পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত আছে বলে তারা জানায়।
কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবির বলেন,জনগণের স্বাভাবিক জীবন যাতে ব্যাহত না হয়,সেইজন্য দ্রুত আমরা আসলাম,যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক থাকে এবং নিরাপত্তা গতি যাতে নষ্ট না হয়।
সিএমপি ডিসি(পশ্চিম জোন) জসিম উদ্দিন বলেন,কোন ধরনের নাশকতা যাতে না ঘটে সেজন্য পুলিশ সদা প্রস্তুত এবং সকল ব্যবস্থা নেওয়া ও পূর্ণ সতর্কতা অবস্থায় আছি।

গণ পরিবহন শ্রমিক চালক যাত্রীরা ও অসাধারণদের হতাশ ভয় আতঙ্ক এবং অস্থিরতা নিরাপত্তাহীনতায় নানা ভোগান্তি পোহাতে দেখা গেছে। গাড়ির মালিক এবং ড্রাইভারা বলছে ভয় আতঙ্কে আছে। আল্লাহর উপর ভরসা করে গাড়ি চালাচ্ছি কি হবে কিছু বলতে পারছি না। নিরাপত্তাহ হীনতায় ঝুঁকি নিয়ে চলাচল করছে। কখন কি হয় বলা হচ্ছে না।

এদিিগে সীতাকুণ্ডে বিভিন্ন নাশকতায় ৪জনকে আটক করেছে পুলিশ। একদিগে অবরোধ অন্যদিকে সকাল সন্ধ্যা হরতাল। বেলা বাড়ার সাথে সাথেই রাস্তায় বাড়ে পরিবহন। যদিও ব্যক্তিগত ও গণপরিবহন সংখ্যায় ছিল কম। দুই একটা বাস অভ্যন্তরীণ এলাকা থেকে নগরীতে ঢুকলেও চট্টগ্রাম থেকে বাস দূরপাল্লায় গাড়ি ছেড়ে যায় নি। ছিল স্বাভাবিক ট্রেন চলাচল।

সাধারণ ও যাত্রী সাধারণরা বলছে কিছু বলতে পারছি না কি হবে। টায়ারে আগুন ককটেল বিস্ফোরণ বিছিন্ন কিছু ঘটনা বেশ কয়েকটি মোড়ে এলাকায় পিকেটিং ছাড়া ছাড়া চট্টগ্রামে শহরে দেখা যায়নি বিএনপি নেতাকর্মীদের। গণপরিবহন কম থাকায় ভোগান্তিতে পড়ে সাধারণ এবং কর্মজীবী মানুষ। অবরোধ প্রতিহত করতে মিছিলে মিছিলে মোড়ে মোড়ে মহাসড়কের সড়ক সক্রিয় উপস্থিতি জানান দেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023
Developer By Zorex Zira

Design & Developed BY: ServerSold.com

https://writingbachelorthesis.com